চাঁপাইনবাবগঞ্জে হাসপাতালে চিকিৎসা নিয়ে ফিরে গেছেন ১২ ডেঙ্গু রোগি,চিকিৎসাধীন ২৪

95

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাববগঞ্জ জেলা প্রতিনিধি:
চলতি মৌসুমে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হয়ে ডেঙ্গুজ্বরের চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ রোগি। শনিবার(৩’আগষ্ট) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ২৪ জন। এদিন ৩ জন নতুন রোগি ভর্তি হন। রোগিদের বেশীরভাগই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আক্রান্ত হবার পর কিছুটা সুস্থ হলে দেশের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ ফিরে হাসপাতালে ভর্তি হন।
এখন পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জের ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে ও ভর্তি রোগিরা শংকামুক্ত বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ’কদিনে ভর্তি ডায়াবেটিস,উচ্চ রক্তচাপ সহ অনান্য রোগে আক্রান্ত কয়েকজন ডেঙ্গু রোগিকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলেও তারা সবাই এখন ভাল আছেন।
এদিকে শনিবার জেলা জেলা প্রশাসক এজেডএম নূরুল হক সদর হাসপাতালে ডেঙ্গু কর্নারের উদ্বোধন করেন। এ সময় সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক জানান, রোগীদের সাহায্যের জন্য হাসপাতালের প্রবেশমুখে একজন চিকিৎসক,নার্সসহ স্কাউটস ও রোভার সদস্যরা দায়িত্ব পালন করবেন। তিনি আরও জানান, সদর হাসপাতালে ডেঙ্গু নিশ্চিতের যেসব পরীক্ষার সুযোগ নেই তা বাইরের প্যাথলজি থেকে করালে তার খরচ জেলা প্রশাসন বহন করবে।
সদর হাসপাতালের আবাসিক চিকৎসা কর্মকর্তা নাদিম সরকার জানান, রোগিদের হাসপাতালের নতুন ভবনে বিশেষ নজরদারিতে ও মশারির মধ্যে রাখা হচ্ছে। এদিকে আসন্ন ইদুল আজহাকে সামনে রেখে ঢাকাসহ দেশের বিভিন স্থানে কর্মরত মানুষ বাড়ি ফিরতে শুরু করায় ডেঙ্গু রোগির সংখ্যা কিছু বাড়ার আশংকা রয়েছে।
জেলা প্রশাসন ডেঙ্গু নিয়ে আতংকিত না হয়ে প্রয়োজনে জেলার সরকারী হাসপাতালগুলোতে চিকিৎসা নেয়ার আহব্বান জানিয়েছে। #