চাঁপাইনবাবগঞ্জে জাল টাকা মামলায় দুজনের ১০ বছর করে কারাদন্ড

119

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
জাল টাকা নিজ হেফাজতে রাখার অভিযোগে দায়েরকৃত মামলায় চাঁপাইনবাবগঞ্জে দুজনকে ১০ বছর করে সশ্রম কারাদন্ড, সেই সাথে প্রত্যেককেই ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস করে কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (১’আগষ্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ষ্পেশাল ট্রাইবুনাল-২ এর বিচারক শওকত আলী আসামীদের ্উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।
দন্ডিতরা হলেন,জেলার শিবগঞ্জ উপজেলার চাপড়া ১নং ওয়ার্ড উত্তরপাড়া এলাকার ভধু মন্ডলের ছেলে মো.এরফান(৬৯) ও জেলার গোমস্তাপুর উপজেলার বড়গাছি কালিনগর ২নং ওয়ার্ড এলাকার এমরান আলীর ছেলে ছাবের আলী (৪১)।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, ২০১০ সালের ২১ অক্টোবর গোমস্তাপুরের তেতুলতলা এলাকায় র‌্যাব-৫ রাজশাহীর অভিযানে ২৫টি ১ হাজার টাকা মূল্যমানের জালনোট সহ গ্রেপ্তার হন এরফান ও সাবের।
এঘটনায় ওইদিন র‌্যাবের তৎকালীন কর্পোরাল নাসিরউদ্দিন বাদী হয়ে গোমস্তাপুর থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ও গোমস্তাপুর থানার তৎকালীন পরিদর্শক(তদন্ত) সাঈদ ইকবাল ২০১১ সালের ১৬ জানুয়ারী ওই দুজনকে অভিযুক্ত করে আদালতে চার্যশীট দাখিল করেন।
১০ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানীর পর আদালত বৃহস্পতিবার মামলার রায় ঘোষণা করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড.নজরুল ইসলাম। ####