জামিন নামঞ্জুর, ডিআইজি প্রিজনস পার্থ কারাগারে

159

মো:নাসির, বিশেষ প্রতিনিধি জিবি নিউজ ২৪ ||

সিলেট কারাগারের ডিআইজি (প্রিজন) পার্থ গোপাল বনিককে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ ও জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
সোমবার বিকেলে পার্থকে আদালতে হাজির করে দুদক। আগের দিন রবিবার বিকেলে রাজধানীর ভূতেরগলি এলাকায় তার বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ টিম।
বাসায় অভিযান চালানোর সময় ওই বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়।
পার্থ বনিকের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য পেয়ে তার বিরুদ্ধে তদন্ত চলছিল। রবিবারই পার্থকে দুদকের কেন্দ্রীয় কার্যালয়ে জিজ্ঞাসাবাদ চলছিল।

এ সময় দুদক জানাতে পারে পার্থর বাসায় নগদ টাকা রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে পার্থকে নিয়ে অভিযানে বের হন দুদক কর্মকর্তারা। কর্মকর্তা ইউসুফের নেতৃত্বে দুদকের একটি দল পার্থকে নিয়ে তার বাসায় যান।
পরে পার্থর বাসা থেকে নগদ ৩০ লাখ টাকা উদ্ধার হয়। আর ৫০ লাখ টাকার একটি বস্তা পার্থর স্ত্রী পাশের বাসার ছাদে ফেলে দেন। ওই ছাদ থেকেও টাকার বস্তাটি উদ্ধার করেন দুদক কর্মকর্তারা। এরপর পার্থকে গ্রেফতার করে দুদকের প্রধান কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। ৮০ লাখ টাকা বেআইনিভাবে রাখার জন্য কলাবাগান থানায় মানি লন্ডারিংয়ের মামলা হয়। কিছুদিন আগে দুদক চেয়ারম্যান বলেন, শেষবারের মতো সকল কর্মকর্তাদের সতর্ক করা হচ্ছে। কারো কোনো রকম অনৈতিক আচরণ ক্ষমা করা হবে না। এর আগেও নানাভাবে সবাইকে সতর্ক করা হয়েছে। এরপরও ইতিবাচক পরিবর্তন হয়নি। এখন থেকে দায়িত্ব পালনে ত্রুটি মিললেই শাস্তি পেতে হবে।ইকবাল মাহমুদের ত্রই কথার পর থেকে জনগন সুফল পেতে সুরু করেছে । ভবিষৎ ত্র দুর্নীতি দমন কমিশনের (দুদক) আরো কঠোর হবে বলে আশা করি ।