ফিলিস্তিনে ইসরাইলী হামলার ঘটনায় বাংলাদেশ ন্যাপ’র নিন্দা

111

 

ইসরাইলী বাহিনীর দ্বারা ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসের ঘটনার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে এসব মানবতাবিরোধী কর্মকাণ্ড বন্ধে কার্যকর উদ্যোগ নেওয়ার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বুধবার (২৪ জুলাই) গণমাধ্যমে প্রেরিত দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এক বিবৃতিতে তারা এই নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ফিলিস্তিনি মুসলমানদের মসজিদুল আকসায় প্রবেশ করে ইবাদাত করার মৌলিক অধিকারে বাধা দিয়ে এবং জেরুজালেমের সুরে বাহার শহরের ওয়াডি হামাস এলাকায় কয়েক ডজন ফিলিস্তিনি ঘরবাড়ি ধ্বংস করে ইসরাইল জাতিসংঘ সনদ লংঘন করেছে। তাদের এই মানবতাবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়ের নিরবতা আমাদের বিস্মিত করেছে।

বিবৃতিতে তারা ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরাইলিদের বর্বর হামলা, নির্যাতন, গ্রেফতার, বাড়িঘর ধ্বংস এবং মসজিদুল আকসায় প্রবেশ করতে বাধা দেওয়াসহ সকল মানবতাবিরোধী কর্মকাণ্ড বন্ধ করতে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য মুসলিম উম্মাহ, জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

নেতৃদ্বয় বলেন, জাতিসংঘ, জাতিসংঘের সাধারণ পরিষদ (ইউএনজিএ), ওআইসি সম্মেলন এবং সিএফএম-এর রেজুলেশনগুলোর প্রতি আমাদের দৃঢ় সমর্থন রয়েছে। এ ধরনের কার্যক্রম স্পষ্টভাবে জাতিসংঘের রেজুলেশন ২৪২ এবং ৩৩৮ এর পুরোপুরি লঙ্ঘন। এ ধরনের অবৈধ কাজের জন্য ইসরায়েলকে জিজ্ঞাসাবাদ করতে বিশ্বসম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়ে এ ঘটনায় ফিলিস্তিনের জনগণের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেন।