চাঁপাইনবাবগঞ্জ পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পাগলা নদী পূণ:খনন প্রকল্প পরিদর্শন

89

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
সারাদেশে ৬৪ জেলার ছোট নদী, খাল ও জলাশয় পূণ:খনন প্রকল্পের (প্রথম পর্যায়) আওতায় চাঁপাইনবাবগঞ্জে পদ্মার শাখা পাগলা নদী পূণঃখনন কাজ পরিদর্শন করেছেন পানিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব রোকন-উদ-দৌলা।
শনিবার (২০’জুলাই) দুপুরে তিনি শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়ন ও সকালে কানসাট ইউনিয়ন এলাকায় খনন কাজের অগ্রগতি পরিদর্শন করেন।
এসময় তাঁর সঙ্গে ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম, উপ-বিভাগীয় প্রকৌশলী আতিকুর রহমান,সহকারী প্রকৌশলী মাহবুব আলম সহ সংশ্লিষ্টরা।
পরিদর্শন শেষে অতিরিক্ত সচিব জানান, শুষ্ক মৌসুমে শুকিয়ে যাওয়া নদী, খালগুলোতে পানি ধরে রাখার উদ্দেশ্যে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশে প্রকল্পের চলমান কাজ শেষ হলে সারাদেশের জলাশয়গুলোর অবস্থা বদলে যাবে। বর্ষা মৌসুমের ধরে রাখা পানি থেকে কৃষকরা শুষ্ক মৌসুমেও জমিতে ওই পানি ব্যবহার করে ফসল ফলাতে পারবেন। প্রকৃতিতে ভারসাম্য ফিরে আসবে।
উল্লেখ্য, গত জুন মাসে শুরু হওয়া ৬৬ কোট টাকা ব্যয়ে ৪১ কিলোমিটার দৈর্ঘ্যর শিবগঞ্জ ও সদর উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া পাগলা নদী খনন কাজ পুরোদশে এগিয়ে চলেছে। #####