চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে বৃদ্ধ ও কিশোরসহ দুজনের মৃত্যু

187

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায় বজ্রপাতে সোহরাব আলী বিশ্বাস ওরফে ভদু (৬৫) নামে এক বৃদ্ধ ও হৃদয়(১৫) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। সোহরাব আলী ভদু মহারাজপুর ইউনিয়নের টিকরা গ্রামের (২নং ওয়ার্ড) মৃত.শামসুদ্দিন বিশ্বাস ওরফে সামসু দফাদারের ছেলে। হৃদয় গোবরাতলা ইউনিয়নের ঘুঘুডিঙ্গা গ্রামের (৮নং ওয়ার্ড) মো.বাবলুর ছেলে। সে ইউনিয়নের পালসা উচ্চ বিদ্যালয়ের ৮ম ¤্রিেণর ছাত্র।
শুক্রবার (১২’জুলাই) বিকেলে বজ্রপাতের পৃথক ঘটনায় এ দুজন মারা যান।
মহারাজপুর ইউপি চেয়ারম্যান এজাবুল হক বুলি ও সদর থানার পরিদর্শক (অভিযান) ইদ্রিস আলী জানান, শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে বৃষ্টিসহ বজ্রপাতের সময় বাড়ির পাশে আমবাগানে আম কুড়োতে যান সোহরাব আলী বিশ্বাস ওরফে ভদু। এসময় বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
এদিকে গোবরাতলা ইউপি চেযারম্যান আসজাদুর রহমান মানু মিয়া ও সদর থানার পরিদর্শক ইদ্রিস আলী জানান, শুক্রবার বিকেল ৩টার দিকে বৃষ্টিসহ বজ্রপাতের সময় নানার জমিতে যাবার পথে বজ্রপাতের শিকার হয় হৃদয়। ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকায় বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায় সে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান,শুক্রবার গোবরাতলা ও মহারাজপুর ইউনিয়নে বজ্রপাতে নিহত দুজনের পরিবারকে সরকারী আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। সন্ধ্যায় তিনি নিহতদের বাড়ি গিয়ে পরিবারের সদস্যদের নিকট নগদ কুড়ি হাজার টাকা করে প্রদান করেন। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁন ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগন তাঁর সাথে ছিলেন। ####