মৌলভীবাজারে কমরেড সৈয়দ আবু জাফর আহমদের স্মরণে নাগরিক শোকসভা অনুষ্ঠিত

195

জিবি নিউজ ডেস্ক।।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমদ বীর মুক্তিযোদ্ধা ছিলেন, না কি ছিলেন মুক্তিযোদ্ধার সহযোগী ? শনিবারে তার নাগরিক শোক সভায় এই প্রশ্নটি নতুন করে উঠে এলো ।

শনিবার সন্ধ্যায় শহরের সাইফুর রহমান অডিটোরিয়ামে এক নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সেই সভায় ব্যানারে পোস্টারে সবখানে তাকে বীর মুক্তিযোদ্ধা বলা হয়েছে । বীর মুক্তিযোদ্ধা হিসেবেই তাকে কিছুদিন আগে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ শ্রদ্ধা জানানো হয় । কিন্তু শোক সভার প্রকাশনা “সংগ্রামের স্বরলিপি ” তে তাকে মুক্তিযোদ্ধার সহযোগী বলা হয়েছে । বইয়ের ১৭৪ পাতায় জীবনপঞ্জি অংশে লেখা হয়েছে সৈয়দ আবু জাফর আহমদ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ছাত্র ইউনিয়ন, ন্যাপ, কমিউনিস্ট পার্টির গেরিলা বাহিনী গঠনে ভুমিকা পালন ও দেশের অভ্যন্তরে কাগজপত্র সংগ্রহসহ নানাবিধ কাজে মুক্তিযোদ্ধার সহযোগী হিসেবে অংশগ্রহণ করেন ।

নাগরিক শোক সভার আহবায়ক জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভূমি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সদস্য নেছার আহমদ এমপি , সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, পৌরসভার মেয়র ফজলুর রহমান, প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ সালাম, শ্রমিক নেতা জলি তালুকদার , জাসদ সভাপতি আব্দুল হক, এডভোকেট মুজিবুর রহমান মুজিব, তবারক হোসেইন, সিরাজ উদ্দিন বাদশা প্রমুখ ।