সন্তান পৃথিবীতে আসার আগেই বাবাকে ফিরিয়ে দিন : জাতীয় মানবাধিকার সমিতি

182

 

অনাগত সন্তান পৃথিবীতে আসার আগের তার বাবা বেঙ্গল গ্লাস ওয়ার্কাসের আইটি শাখার ব্যবস্থাপন আতাউর রহমান শাহিনকে ফিরেয়ে দেবার দাবী জানিয়েছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা ও মহাসচিব মোহাম্দ মফিজুর রহমান লিটন।

বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এই দাবী জানান।

নেতৃদ্বয় বলেন, গত ২ মে রাত ৮.০৫ মিনিটে আতাউর রহমান শাহিনকে সাতরাস্তা মোড়েরর কাছ থেকে একটি মাইক্রোবাসে তুল নেয়র অভিযোগ তুলেছেন তার সন্তান সম্ভাবনা স্ত্রী তানিয়া আক্তার। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়ে তিনি এই তথ্য জানান। এসময় তার ৯ বছরের শিশুও কান্না জড়িত কন্ঠে সরকারের কাছে আবেদন করেন, “আমার বাবাকে ফিরিয়ে দিন।” শাহিনের বৃদ্ধ পিতা-মাতাও এসময় উপস্থিত ছিলেন ও সন্তানকে ফিরে পাবার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

তারা বলেন, এ ধরনের ঘটনা সারা দেশে অহরহ ঘটছে। যার কম সংখ্যক ঘটনা জাতি জানতে পারে। এর মধ্য দিয়ে প্রমানিত হয় রাষ্ট্র তার নাগরিকের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে। একটি গণতান্ত্রিক রাষ্ট্রের ভবিষ্যতের জন্য যা খুবই হুমকিজনক।

নেতৃদ্বয় আশা প্রকাশ করেন সরকার দ্রুত পদক্ষেপ গ্রহন করে নিখোজ আতাউর রহমান শাহিনকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেবে। যেমনটি ফিরিয়ে দিয়েছে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ভাগিনাকে তার পরিবারের কাছে।