ডেনমার্ক আওয়ামী লীগের নব-নির্বাচিত কার্যকরী পরিষদের প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত

3,539
gb

প্রেস বিজ্ঞপ্তি, কোপেনহেগেন  ||

গতকাল কোপেনহেগেনের আমাব্রো হলে, দেশ- বিদেশে বাংলাদেশ আওয়ামী লীগের উন্নয়ন ও সফলতার প্রচার, রোহিঙ্গা শরণার্থী সঙ্কট , আগামী জাতীয় সংসদ নির্বাচনে করনীয়সহ দলীয় কর্মকান্ড গতিশীল করার লক্ষে ডেনমার্ক আওয়ামী লীগের নব-নির্বাচিত কার্যকরী পরিষদের প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হয় ।

ডেনমার্ক  আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি এম এ লিঙ্কন মোল্লার সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদের সঞ্চালনায়, জাতির জনক বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা , ১৫ই আগস্টে নিহত সকল শহীদ , ৫২ থেকে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদ এবং  মহান মুক্তিযুদ্ধে  নির্যাতিতা ৪ লক্ষ মা-বোন ও শিশুদের  প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানানো হয় ।   

সম্পুর্ন গণতান্ত্রিক পন্থায় একটি সফল, সুন্দর সম্মেলন উপহার দেয়ার জন্য  সম্মেলন প্রস্তুতি কমিটি, নির্বাচন পরিচালনা কমিটিসহ সংগঠনের সকল নেতা কর্মিদের আন্তরিক ধন্যবাদ জানান সংগঠনের নব নির্বাচিত সভাপতি এম এ লিঙ্কন মোল্লা । তিনি দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট এবং আগামী জাতীয় নির্বাচন নিয়ে আমাদের করণীয় সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন । সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ, তার সম্পাদকীয় রিপোর্টে দলের সাংগঠনিক কর্মকান্ডের বিভিন্নদিক তুলে ধরেন এবং  দলকে গতিশীল করার লক্ষ্যে বেশ কিছু প্রস্তাবনা তুলে ধরেন ।

আলোচ্য বিষয়াবলী ও সম্পাদকীয় রিপোর্টের উপর আলোচনা করেন, উপদেষ্টা পরিষদের নেতা, শাহাব উদ্দিন ভুইয়া, তাইফুর রহমান ভুইয়া , মাসুদ চৌধুরী, সৈয়দ মোহাম্মাদ সোয়েব ও শফিকুল ইসলাম , সহ.সভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ, জামাল আহম্মেদ, ওলিউল আজাদ লাব্লু , অরুন দাস ,ডেনমার্ক আওয়ামী লীগ নেতা মোঃ ইসমাইল , যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, বোরহান উদ্দিন, শরীফ তাহের কবীর , মোঃ বেলাল হোসেন রুমি, সাংগঠনিক সম্পাদক মনজুর আহম্মেদ লিমন ,সেলিম সারেং , মন্টু দাস , দপ্তর সম্পাদক মোঃ রিয়াদ শিকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক শৈবাল মাহমুদ শাহীন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  তৈমুল  সোয়েব,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রতন দত্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ অমিত কুমার রায়, সহ.দপ্তর সম্পাদক জাহেদুল ইসলাম মামুন, সহ. প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোহাম্মদ  রানা, জনসংযোগ সম্পাদক মোঃ রাসেল মিয়া,অভিবাসন বিষয়ক সম্পাদক আল আমীন সাগর, মানাবাধিকার বিষয়ক সম্পাদক মোহাম্মদ আল মুফতি জাবিদ ও নির্বাহী সদস্য মিতুল মিয়া ।   

বর্ধিত সভায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি ও অভিবাবক শ্রদ্ধেয়, শ্রী অনিল দাশগুপ্ত ও সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক শামীম হকের নেতৃত্বে  ডেনমার্ক আওয়ামী লীগ দেশে গিয়ে দলের পক্ষে জোড়ালো ভুমিকা রাখাসহ  বেশ কিছু গুরুত্বপুর্ন সিদ্ধান্ত নেন ।  

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ টিকে থাকবে কি থাকবে না, তা অনেক কিছু নির্ভর করবে আগামী নির্বাচনের উপর  । দক্ষিন এশিয়ার শান্তির অভয়ারন্য,বাংলাদেশ গৌরবের সাথে এগিয়ে  যাবে নাকী আবার সেই কালোদিন তথা জঙ্গিযুগে ফিরে যাবে ! সেই ভালো-মন্দ দিকগুলো সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে ।   

দেশকে পিছনের দিকে ফিরে নেয়ার জন্য এখনো দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হচ্ছে  ।দেশ বিরোধী বিএনপি-জামাত নিশ্চিত জানে, বাংলাদেশের জনগণের ভোটে তারা কখনো ক্ষমতায় আসতে পারবে না, তাই একমাত্র ষড়যন্ত্রই তাদের লক্ষ এবং  ভরসা । প্রভুদের কাছে দেশ লিজ  দিয়ে হলেও বেগম খালেদাগং ক্ষমতায় যেতে চান ,এই চুক্তির জন্য দীর্ঘদিন  লন্ডনে বসে পাকিস্থানের আইএসআই-সহ প্রভুদের সাথে যোগাযোগ করেন  কিন্তু দেশের জনগণ এখন কোন পরিবর্তন চান না , এখনো দেশের প্রায় ৭২ ভাগ জনগণ জননেত্রী শেখ হাসিনার প্রতি পুর্ন  সমর্থন জানিয়েছে  ।

সভায়  বক্তারা বলেন, পদ-পদবী, দলের সুযোগ-সুবিধা নয়, জাতির জনক বঙ্গবন্ধু আদর্শ বুকে ধারন করে দেশে সেবায় নিজেকে উৎসর্গ করতে হবে !  জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থবারের মতো  প্রধানমন্ত্রী করে, উন্নয়নের দিক থেকে বাংলাদেশের চেহারা বদলিয়ে দিতে হবে ।  

সভায় বক্তারা মান-অভিমান ভুলে সকলকে  ডেনমার্ক আওয়ামী লীগের পতাকাতলে  ঐক্যবদ্ধ হবার আহবান জানান । উল্লেখ্য, রাত্র ৯টায় সভা শুরু হয়ে, মাঝে নৈশভোজের বিরতি দিয়ে শেষরাতে অবধি সভা চলে।