যুদ্ধ বিষয়ে যুক্তরাষ্ট্রকে নতুন হুঁশিয়ারি ইরানের

79
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

পারস্য উপসাগরীয় অঞ্চলে যুদ্ধ লাগলে কোনো দেশই তা থামানোর সময় এবং সুযোগ পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের মেজর জেনারেল গোলাম আলী। সেইসঙ্গে তিনি যুক্তরাষ্ট্রের সৈন্যদের জীবন রক্ষায় মনোযোগী হতেও পরামর্শ দেন।

ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপের মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণার পর রবিবার তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রকে সতর্ক করে তিনি বলেন, উপসাগরীয় অঞ্চলে যুদ্ধ লাগলে তা অনিয়ন্ত্রিতভাবে ছড়িয়ে পড়বে এবং মার্কিন সৈন্যদের জীবন হুমকিতে পড়বে।

এই কর্মকর্তা বলেন, এই অঞ্চলে অসদাচরণ পরিহার করে যুক্তরাষ্ট্র সরকারের উচিত নিজেদের সৈন্যদের জীবন রক্ষায় দায়িত্বশীল আচরণ করা।

যেকোনো ধরনের সামরিক হুমকি ইরান কঠোরভাবে মোকাবিলা করবে জানিয়ে সামরিক সংঘাতের ভয়াবহতা সম্পর্কেও সতর্ক করেন তিনি।

এর আগে ট্রাম্প জানান, ইরান তাদের ড্রোন ভূপাতিত করলে জবাবে তারাও হামলার সব প্রস্তুতি নিয়েছিলো। হামলার জন্য ৩টি স্থান নির্দিষ্টও করা হয়েছিলো। কিন্তু হামলা চালানো হলে অন্তত দেড়শ’ মানুষের মৃত্যু হতো। তাই শেষমেষ হামলা চালানো হয়নি।

২০১৫ সালে ইরান এবং ক্ষমতাধর ছয় দেশের মধ্যে করা পারমাণবিক চুক্তি থেকে নিজেদের প্রত্যাহার করে নেয় ডোনাল্ড ট্রাম্প। তখন থেকেই দুই দেশের মধ্যে উল্লেখযোগ্যভাবে সম্পর্কের অবনতি ঘটতে থাকে। এরপর থেকে ইরানের ওপর নতুন নতুন অবরোধ আরোপ করতে থাকে যুক্তরাষ্ট্র

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More