ভিকটিমের নাম,পরিচয় বাদ দেয়া হয়েছে চাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্রী অপহরণ মামলায় যুবকের ১৪ বছর কারাদন্ড

99

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনাবগঞ্জে ৫বছর পূর্বে ১৬ বছরের কিশোরী ১০ম ¤্রিেণতে পড়–য়া এক স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগে দায়েরকৃত মামলায় অভিজিত কর্মকার(২৫) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। রোববার(২৩’জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতণ দমন ট্রাইবুণাল-২ এর বিচারক শওকত আলী একমাত্র ওই আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
দন্ডিত অভিজিত শহরের ঝিলিম রোড এলাকার নিতাই কর্মকারের ছেলে।
মামলার বিবরণে ও রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান,২০১৪ সালের ৩১ জানুয়ারী শহরের ওয়ালটন মোড় এলাকা থেকে দন্ডিত অভিজিত অটোরিক্সাযোগে জোর করে অপহরণ করে তৎকালীন ১০ ¤্রিেণতে পড়–য়া ওই কিশোরীকে। এর আগে সে প্রায় ১ বছর থেকে সে ওই ছাত্রীকে বিভিন্ন প্রলোভনে উত্যক্ত করে আসছিল।
ঘটনা জানতে পেরে মেয়েটির অভিভাবকরা খোঁজাখুজি করে ও পুলিশের সহায়তায় চুমকীকে শহরের ঝিলিম রোড এলাকা থেকে উদ্ধার করে। ঘটনার দু’দিন পর মেয়ের মা ২’ফেব্রুয়ারী সদর থানায় নারী ও শিশু নির্যাতণ দমন আইনে (৭ধারা) অপহরণ মামলা করেন।
মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন উপপরিদর্শক(এসআই) মনিরুল ইসলাম মামলার একমাত্র আসামী অভিজিতকে অভিযুক্ত করে ২০১৪ সালের ২৩ জুন আদালতে চার্যশীট দাখিল করেন। ৭জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানী শেষে আদালত রোববার দুপুরে অভিজিতকে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ প্রদান করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড.নুরুল ইসলাম সেন্টু। ###