সাকিবকে সামলাতে ‘গোপন অস্ত্র’ ব্যবহার করছে অস্ট্রেলিয়া

104
gb

বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। এখন পর্যন্ত চার ম্যাচে দুটি করে সেঞ্চুরি-হাফসেঞ্চুরিতে ৩৮৪ রান করেছেন তিনি। এ নিয়ে চলমান আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক বিশ্বসেরা অলরাউন্ডার।

বৃহস্পতিবার বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এ ম্যাচে ব্যাটসম্যান সাকিবের চেয়ে বোলার সাকিবকেই বেশি ভয় অজিদের। আসন্ন ম্যাচে তার স্পিন সামলাতে ইতিমধ্যে জোর কদমে প্রস্তুতি শুরু করেছেন তারা।

সাকিব অবশ্য বোলার হিসেবেও কম যাননি। এ পর্যন্ত চার ম্যাচে শিকার করেছেন ৫ উইকেট। তবে তার বোলিং সামর্থ্য যে আরও বেশি, তা ভালোভাবেই জানা অস্ট্রেলিয়ার। তাই বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে সাকিবের বাঁহাতি স্পিন সামলানোর জন্য গোপন অস্ত্রের দ্বারস্থ হয়েছেন ফিঞ্চ-ওয়ার্নাররা।

অস্ট্রেলিয়ার গোপন অস্ত্রটি সবার পরিচিত। তবে নেই বিশ্বকাপ স্কোয়াডে। তিনি আর কেউ নন, বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগার। ক্যাঙ্গারুদের ‘এ’ দলের সফরে এখন ইংল্যান্ডেই অবস্থান করছেন তিনি।

সাকিবের স্পিন সামলানোর প্রস্তুতি নেয়ার জন্য ইতিমধ্যে অ্যাগারকে নিজেদের ক্যাম্পে ডেকে নিয়েছে অস্ট্রেলিয়া। যাতে বাঁহাতি স্পিন খেলে মানিয়ে নিতে পারেন ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নরা। নেটে তাকে প্র্যাকটিস করছেন তারা।

অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, সাকিব সম্ভবত বর্তমানে বিশ্বের সেরা অলরাউন্ডার এবং একজন বাঁহাতি স্পিনার। অ্যাগার আমাদের প্রস্তুতিতে সাহায্য করবে। গেল বছর এ সময় সে আমাদের ওয়ানডে দলেরই সদস্য ছিল। একজন বাঁহাতি স্পিনারের প্রয়োজনীয়তা অনুভব করায় তাকে ডেকে নেয়া হয়েছে।

২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট জয়ে সবচেয়ে বড় অবদান ছিল সাকিবের। ১৫৩ রানে ১০ উইকেট নেন তিনি। বিশ্বকাপে মুখোমুখি লড়াইয়ের আগে তাই তার কাছাকাছি একজন স্পিনারকে খেলে প্রস্তুতি সারছেন অজিরা।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More