চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ সরকারী হাসপাতালের অব্যবস্থাপনা নিয়ে স্কুল শিক্ষার্থীদের বিক্ষোভ

95

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন অব্যবস্থাপনার প্রতিবাদে বিক্ষোভ করেছে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের শিক্ষার্থীরা । মঙ্গলবার (১৮’জুন) দুপুরে হাসপাতালের প্রধান ফটকে তারা বিক্ষোভ প্রদর্শন করে। বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, গত সোমবার(১৭’জুন) সড়ক দূর্ঘটনায় আহত হন তাদের স্কুলের প্রাক্তন শিক্ষার্থী সান ও আল আমিন। তারা দুজনকে চিকিৎসার জন্য প্রথমে এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক কোনরকম চিকিৎসা না দিয়েই তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে রাজশাহী যাবার পথেই মারা যান সান।
বিক্ষোভকালে শিক্ষার্থীরা দাবি করে, হাসপাতাল অব্যবস্থপনার গত এক সপ্তাহের খবর তারা সংগ্রহ করেছে। এতে চিকিৎসকদের দায়িত্বে অবহেলা,ঔষধ সঙ্কট,এ্যাম্বুলেন্সের অতিরিক্ত ভাড়া আদায়,নোংরা টয়লেট,জেনারেটর নষ্টসহ বিভিন্ন অনিয়ম সম্পর্কে জানা গেছে। এসব অনিয়ম দুর ও সেবার মান বাড়ানোর জন্যই তারা বিক্ষোভে নেমেছেন।
বিক্ষোভকারী ছাত্ররা পরে হাসপাতাল প্রধান এবং শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. আক্তার হোসেনের নিকট এসব অব্যবস্থাপনা তুলে ধরেন। নবনিযুক্ত ইউএইচএফপিও ডা. আক্তার হোসেন শিক্ষার্থীদের অভিযোগগুলো শুনে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। তিনি অভিযোগগুলো লিখিতভাবে দিতে বলেন। ###