ব্যাটালিযন কমান্ডার পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জে সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

196

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলী ইউনিয়নের বকচর সীমান্তের বিপরীতে ভারতের ১শ’ গজ ভেতরে আটরশিয়া বিএসএফ ক্যাম্প এলাকায় বিজিবি-বিএসএফ ব্যাটালিযন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৫’জুন) বেলা ১১টার দিক হতে দুপুর পৌনে ১টা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ পক্ষে ১৩ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল সাজ্জাদ সরোয়ার। অপরপক্ষে ১৫ ষদস্যের ভারতীয় প্রতিনিধদলের নেতৃত্ব দেন ৩৫’বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট রাজেশ মজুমদার।
বৈঠকে উভয়পক্ষ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিস্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এর মধ্যে রয়েছে সীমান্তে গুলিবর্ষণ,হত্যা-নির্যাতণ বন্ধ করা,চোরাচালান,মাদকদ্রব্য,অবৈধ অস্ত্র-গোলাবারুদ,নারী-শিশুসহ মানব ও অবৈধভাবে গবাদিপশু পাচার রোধ করা এবং নিñিদ্র সীমান্ত নিরাপত্তা ও সমন্বিত টহল ব্যবস্থা চালু করা।
সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখার ব্যাপারে দুপক্ষ সম্মত হন। দুপক্ষ সীমান্তে উদ্ভুত যে কোন সমস্যা ১৯৭৫ সালের সীমান্ত চূক্তি অনুযায়ী আলাপ-আলোচনা ও বিভিন্ন পর্যায়ে বৈঠকের মাধ্যমে সমাধানের ব্যাপারেও একমত হন। ###