বল উড়ে সীমানার বাইরে, ব্যাটসম্যান আউট! (ভিডিও)

188
gb

গতকাল বিশ্বকাপের ১২তম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-ইংল্যান্ড। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আর সেই ম্যাচে ইংল্যান্ড দলের ওপেনার জেসন রয়ের দাপুটে সেঞ্চুরিতে কার্ডিফে ১০৬ রানে হেরে যায় বাংলাদেশ।

বিফলে যায় সাকিব আল হাসানের দুর্দান্ত ১২১ রানের ইনিংস। আর্চার-স্টোকসের বোলিং তোপে ইয়ন মরগানদের রানের পাহাড় ডিঙাতে পারেননি টাইগাররা।

শুরুতেই হার মানতে হয় আগের দুই ম্যাচে ভালো পারফর্ম করা ওপেনার সৌম্য সরকারকে।

এবারের বিশ্বকাপের ত্রাস পেসার জোফরা আর্চারের দ্বিতীয় ওভারে আউট হন সৌম্য। ৮ বলে ২ রান করে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সৌম্য।

কিন্তু তার আগে অদ্ভুত এক দৃশ্যের সাক্ষী হন কার্ডিফ দর্শকরা। গতিদানব আর্চারের সেই বলটি দেখতে পাননি সৌম্য। বল তাকে পরাস্ত করে সোজা আঘাত হানে উইকেটে। কিন্তু বলে গতি এতটাই ছিল যে, সেটি উইকেট ভেঙে উড়ে গিয়ে সীমানা পেরিয়ে যায়।

দর্শকসহ অনেকেই সে মুহূর্তে ঠিক কি ঘটল বুঝে ওঠতে পারেননি। প্রথমে অনেকেই ভেবেছিল সৌম্য কি ছক্কা হাঁকালেন! কিন্তু না, ছক্কা হাঁকানো খেলোয়াড় যখন সাজঘরের দিকে ফিরছিলেন অনেকেই বোকা বনে গিয়েছিলেন।

বলটির গতি এতটাই ছিল যে, তা স্টাম্প ভেঙে দিয়ে উইকেটরক্ষকের পেছন দিয়ে বাউন্ডারিতে চলে যায়।

এমন ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। রাওয়ালপিন্ডি এক্সপ্রেসখ্যাত সাবেক পাক গতিদানব শোয়েব আখতারের একটি বলও এমন উইকেট স্পর্শ করে সীমানা পার হয়।

দেখুন সেই ভিডিওটি-

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন