দলে দলে বিজেপিতে যোগদান করছে তৃণমূলের নেতাকর্মীরা!

96
gb

ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে একটি ছবি। যেখানে দেখা গেছে, সিড়িতে লাইনে দাঁড়িয়ে গাদাগাদিভাবে জড়ো হয়ে দোতলায় উঠেছে মানুষ। এদের অনেকে আবার লাইন মানতে চাচ্ছেন না।

ভারতীয় গণমাধ্যমগুলোতেও ছবিটি প্রকাশ হয়েছে। প্রথম দর্শনে যে কেউ মনে করবে এই ছবি কোনো সরকারি দফতর কিংবা বিদ্যুৎ অফিসের বিল জমা দেয়ার লাইন।

কিন্তু তা নয়, ছবির ডানেই দেয়ালে লাগানো গেরুয়া রঙের পদ্ম শিবিরের পোস্টার দেখে বোঝা যায় এটি কোনো বিদুৎ, গ্যাস বা বিল জমা নেয়ার সরকারি অফিস নয়। এই ছবি বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য অফিসের। লাইনে দাঁড়িয়ে দলে দলে বিজেপিতে যোগ দিতে এসেছেন এসব নেতাকর্মী।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর, সাম্প্রতিক লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপির উত্থানে দলবদলের হিড়িক লেগেছে। আর বিষয়টি বেশি দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গে। তারই প্রমাণ মিলল এই ছবিতে।

তৃণমূলের অন্তত ৪০ জন বিধায়ক বিজেপিতে যোগদানের জন্য মুখিয়ে আছেন বলে ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এবারের লোকসভা নির্বাচনের প্রচারে পশ্চিমবঙ্গে এসে তিনি এ ঘোষণা দিয়েছিলেন।

লোকসভার ফলাফলে রাজ্যে বিজেপির অভাবনীয় সাফল্যের পর গত ৪ জুন (মঙ্গলবার) এসব বিধায়ক দলটিতে যোগ দিয়েছেন বলে খবর।

ভারতীয় রাজনীতি বিশ্লেষকদের মতে, পশ্চিমবঙ্গে অভাবনীয় সাফল্যের পর আরও আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে পদ্ম শিবিরের।

এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের কংগ্রেসের শক্ত ঘাটি হিসাবে পরিচিত পশ্চিমবঙ্গে এবার ২৩টি আসন দখলের লক্ষ্যমাত্রা রেখেছিল বিজেপি। ১৮টি আসন দখল করেছে তারা।

তাই ক্ষমতাসীন দলে ভিড়তে তৃণমূল কিংবা সিপিএম ছেড়ে দলে দলে বিজেপিতে যোগদান করছে নেতাকর্মীরা। রাজনীতিতে নতুন যারা নাম লিখাচ্ছেন তারাও বিজেপিতে যোগদান করছেন।

এমনই একজন হলেন জনপ্রিয় অভিনেত্রী অঞ্জু ঘোষ। গত ৫ জুন বিজেপির নতুন সদস্য হন ‘বেদের মেয়ের জোসনা’ খ্যাত এই চিত্রনায়িকা।

এদিকে সাংগঠনিক শক্তি ধরে রাখতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন তৃণমুল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মনোবল না হারানোর বার্তা দিচ্ছেন দলীয় কর্মীদের উদ্দেশে। আর কোনো নেতাকর্মী যেন পদ্ম শিবিরে যোগ না দেয় সেদিকে বেশ নজর রেখেছে দলটি।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More