কর্মবিরতি প্রত্যাহার, সুনামগঞ্জে বিটিআরসি বাস সার্ভিস উদ্বোধন

54

সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে সুনামগঞ্জ সিলেট আঞ্চলিক সড়কে বিআরটিসি বাস সার্ভিস ঠেকাতে সুনামগঞ্জ পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা কর্মবিরতি ১২ ঘন্টা পর গণরোষের মুখে তা স্থগিত করা হয়।

গতকাল সোমবার বিকালে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ কর্মবিরতি স্থগিতের বিষয়টি গণমাধ্যমে জানান। এর আগে রোববার মধ্যরাতে তরিঘড়ি বৈঠক করে ঘোষণা দিয়ে সরকারি বিআরটিসি বাস সার্ভিস ঠেকাতে সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেয় পরিবহন মালিক শ্রমিকরা।

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে গণদুভোর্ঘ সৃষ্টির অপচেষ্টা হিসাবে পরিবহন সেক্টরে কর্মবিরতির নামে এমন হঠকারী সিদ্ধান্তের কথা জানান সংগঠনটির সভাপতি মোজ্জাম্মেল হক।

কর্মবিরতি ঘোষণার পর মালিক শ্রমিক ঐক্য পরিষদের এমন নৈরাজজ্যের প্রতিবাদে জেলার জুড়ে ক্ষোভ বিরাজ করে। রাজনীতিবিদ, সুশীল সমাজ ও প্রশাসনও সাধারন যাত্রীরা তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এরপর সোমবার বেলা ২টায় মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা কর্মবিরতির তোয়াক্কা না করেই জেলাবাসীর দীর্ঘদিনের গণদাবির প্রেক্ষিতে সুনামগঞ্জ সিলেট আঞ্চলিক সড়কে বিআরটিসি বাস সার্ভিস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি।

বিআরটিসি সিলেট বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনায় সুনামগঞ্জ বাসস্টেশনে “সিলেট টু সুনামগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিস” উদ্বোধন করা হয়।

উদ্ভোধনী অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী এম,এ মান্নান এমপি পরিবহন মালিক শ্রমিকদের নৈরাজ্য থেকে ফিরে না আসলে প্রয়োজনে সরকার শক্তি দেখাতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি দেন।

তিনি ক্ষোভের সঙ্গে পরিবহন মালিক শ্রমিকদের উদ্দেশে বলেন, তিন বছর পর যখন সুনামগঞ্জ সিলেট ট্রেন সার্ভিস চালু হবে আপনাদের এখনকার সময়ে ভাবসাব দেখে মনে হয় সেখানেও বাধা দেবেন।

তিনি আরও যোগ করেন, আপনাদের লাইসেন্স, কাগজপত্র আছে কি না সেটা দেখার দায়িত্ব আমাদের। আমাদের হাতে শক্তি আছে। সেই শক্তি ব্যবহার করতে বাধ্য করবেন না।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা এখন সরাসরি সিলেট-সুনামগঞ্জ সড়কে সরকারের নিজস্ব প্রতিষ্ঠান বিআরটিসি দিয়ে যাত্রীসেবা শুরু করেছি। কিন্তু বাস বন্ধ করে দেয়ার হুমকি দিয়ে যারা বলেছে তাদের সঙ্গে পরামর্শ না করে বাস নামানো হলো কেন সেই ব্যবসায়ীদের উদ্দেশে বলছি আমরা ব্যবসা করছি না। আপনারা ব্যবসা করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক সুনামগঞ্জ মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপি।

অন্যদের মধ্যে পুলিশ সুপার (ভারপ্রাপ্ত), মিজানুর রহমান, উপপরিচালক (স্থানীয় সরকার), মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল, পৌর মেয়র নাদের বখ্ত সহ জেলার গণমান্য ব্যক্তিবর্গ, বাস যাত্রী এবং গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য
Loading...