অলংকারী পৌদনাপুর স্কুলে শিক্ষক নজরুল ইসলামের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

690
gb

যে সমাজে গুণীজনদের সম্মান জানানো হয় সেখানে গুণী সৃস্টি হয়
                                                  ……………………………………………………..ড. আবুল ফতেহ ফাত্তাহ

‘প্রেস বিজ্ঞপ্তি’ ||

বিশ্বনাথের অলংকারী পৌদনাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নজরুল ইসলামের অবসরকালীণ বিদায় উপলক্ষে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রী ও এলাকাবাসীর পক্ষ থেকে বিদ্যালয় মাঠে ১৪ অক্টোবর শনিবার বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ডা: মোঃ শামছুল ইসলামের সভাপতিত্বে ও আক্তার হোসেন রুজেল এবং বাবুল হোসেন মোহনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ।
বক্তব্যে তিনি বলেন, যে সমাজে গুণীজনদের সম্মান জানানো হয় সেখানে গুণী সৃস্টি হয়। শিক্ষক নজরুল ইসলাম অত্র বিদ্যালয়ে প্রায় ত্রিশ বছর শিক্ষকতা করে নিজ গুণে ছাত্র ছাত্রীদের মন জয় করতে সক্ষম হয়েছেন বিধায় আজকে বিশাল আয়োজনের মাধ্যমে তাকে সংবর্ধনা প্রদান করা হচ্ছে।
তিনি আরও বলেন, যারা তাদের গুরুজন তথা শিক্ষকদেরকে সম্মান প্রদর্শণ করবেন তারাও সম্মানিত হবেন। তিনি এ ধরনের আয়োজন করায় এলাকাবাসী এবং আয়োজক কমিটিকেও অভিনন্দন জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী, আলহাজ্ব মোঃ শাহ আলম, সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল, প্রকৌশলী আনোয়ার হোসাইন, ব্যাংকার আজিজুল ইসলাম, আব্দুল ওদুদ মেম্বার, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইসমত আরা চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্যে সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী বলেন, মানুষ গড়ার কারিগররা সব সময়ই সম্মানিত। তাদের যত বেশি সম্মান দেয়া হবে সমাজ তত উপকৃত হবে।
সভাপতির বক্তব্যে ডা: মোঃ শামছুল ইসলাম বলেন, আমাদের স্যারকে সম্মান দিতে পেরে আমরা গৌরববোধ করছি।
সংবর্ধিত অতিথি মোঃ নজরুল ইসলাম বলেন, আমি আজ বাকরুদ্ধ। এলাকাবাসী ও আমার ছাত্র ছাত্রীদের কাছে দোয়া চাই যেন বাকী জীবনেও মানবতার কল্যাণে কাজ করে যেতে পারি।
প্রাক্তন ছাত্র ছাত্রী ও আয়োজকদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাবুল হোসেন মোহন, হুমায়ুন আহাদ শাওন, রাসেল মিয়া, শামসুদ্দিন, মৌরশ আলী।
মানপত্র পাঠ করেন, মোহাইমিনুর রহমান ফাহাদ ও বিদ্যালয়ের প ম শ্রেণীর ছাত্রী সামিরা আক্তার।
শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন প্রভাষক মনসুর আহমদ সেবুল।
অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র ছাত্রী ও এলাকাবাসীর পক্ষ থেকে সংবর্ধিত অতিথিকে ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
সর্বশেষ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মরহুম আপ্তাব আলীর রুহের মাগফেরাত কামনায় অলংকারী জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ছবি ক্যাপশন:
বিশ্বনাথের অলংকারী পৌদনাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নজরুল ইসলামের অবসরকালীণ বিদায় উপলক্ষে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রী ও এলাকাবাসীর পক্ষ থেকে বিদায় সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ।