সামরিকভাবে মোকাবেলা করে রোহিঙ্গা মুসলমানদেরকে সুরক্ষা করতে হবে

4,899
gb

Z.H.K || London ||

ফোরাম অব জাস্টিস ফর ম্যানকাইন্ড এর উদ্যোগে গত ৭ অক্টোবর শনিবার পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে রোহিঙ্গা ক্রাইসিস নিয়ে পাবলিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে সাধারণ প্রবাসীরাসহ বিভিন্ন পেশাজীবিরা অংশনেন।
এতে বক্তারা বার্মা সরকার কর্তৃক আরাকানদের উপর হত্যাযজ্ঞের ও জাতি নিধনের তীব্র নিন্দা জ্ঞাপন করে বলেন, এটি একটি মিলিটারী কনফ্লিক্ট, এর সমাধানের পথ কেবল মাত্র চ্যারিটি নয়, বরং সামরিকভাবে মোকাবেলা করে রোহিঙ্গা মুসলমানদেরকে সুরক্ষা করতে হবে এবং আরাকানে ফিরিয়ে নিতে হবে।
বক্তারা বলেন, যে পশ্চিমা বিশ্ব আরাকানের মুসলমানদের উপর নির্যাতনের পরও নীরবতা পালন করছে, যে পশ্চিমা বিশ্ব ১৯৪৮ সালে আরাকানকে বার্মার কাছে হস্তান্তর করে এসেছিল তাদের কাছে সাহায্য চাওয়া শুধু অযৌক্তিক নয় ক্ষতিকরও বটে। কারন পশ্চিমা বিশ্ব তাদের লাভ ছাড়া কোথাও সম্পৃক্ত হবে না।
তাই বক্তারা বলেন, মুসলিম বিশ্বের সেনাবাহিনি কে এগিয়ে আসতে হবে এবং রোহিঙ্গা ক্রাইসিস এর স্থায়ী সমাধান করে ইসলামী নেতৃত্ব ফিরিয়ে আনতে হবে। বক্তারা বলেন বর্তমান শাসকরা কোনো দিনও রোহিঙ্গা ও মুসলমানদের সাহায্যে এগিয়ে আসবেনা। একমাত্র ইসলামি রাস্ট্র ব্যবস্থাই পারবে।
রোকনুদ্দিন চৌধুরীরর পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন ড: এম এ আজিজ, ড: ফিরোজ মাহবুব কামাল, ড: কামরুল হাসান, হাফিজ মাওলানা এনামুল জক, মাওলানা আব্দুল হাই খান, শেখ মমিন, আবু হামযা, মো: লিয়াকত সরকার, সৈয়দ তামিম আহমদ প্রমুখ।