পলাশবাড়ীর রাস্তার দিনে দুপুরে কয়েকশ গাছ কর্তন , ৬০ টি গাছ জব্দ

1,337
gb

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা  ||

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের রামপুরা রাস্তার কয়েকশত ইউক্লিপর্টাস গাছ কর্তন করে রোপনকারি সমিতির যোগসাজসে রাজ্বস ফাঁকি দিতে দিনে দুপুরে প্রকাশ্যে গাছ গুলো দীর্ঘদিন হলে কর্তন করা হলে এ পর্যন্ত গাছ খেকোদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে দেখা যায় প্রশাসনের পক্ষ হতে।
তবে বিষয়টি জানা জানি হলে উপজেলা প্রসাসন নির্দেশে তরিঘড়ি করে নাম মাত্র কয়েকটি গাছ জব্দ করা হয়। তবে এ ঘটনায় আর কোন আইনি ব্যবস্থা এ পর্যন্ত নেওয়া হয়নি।
এবিষয়ে অত্র ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মান্নান জানান,উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পলাশবাড়ী থানা পুলিশের সদ্য কাটা প্রায় ৬০ গাছ জব্দ করা হয়। বাকি অন্য গাছ গুলো সমিতির চক্রটি অনেক আগে হতে কেটে নিয়ে যাওয়া সে গুলো উদ্ধার করা সম্ভব হয়নি।
চেয়ারম্যান আরো জানান,গাছ গুলো অত্রর এলাকার মসজিদের উন্নয়নে প্রদানের সিদ্ধান্তে নিলামে বিক্রি করা হবে । প্রাপ্ত অর্থ হতে রাজস্ব কেটে নিয়ে বাকি অর্থ মসজিদের উন্নয়নে প্রদান করা হবে। এবং গাছ কর্তনকারীদের বিরুদ্ধে আইন ব্যবস্থা গ্রহন করা হবে।
এদিকে স্থানীয়রা জানায় স্থানীয় ইউপি সদস্য ও সমিতির সভাপতি ও সম্পাদকের যোগসাজসে এ গাছ গুলো প্রতিনিয়ত কর্তন করা হয়। আস্তে আস্তে রাস্তার সব গাছ কর্তন করে নিয়েছে চক্রটি। শেষে এসে মাত্র কয়েকটি গাছ জব্দ করে দায়সারতে চাইছে প্রশাসন।