চিত্রতারকা দম্পতি ওমর সানী ও মৌসুমী

47

মানুষ প্রতিনিয়তই ভালোবাসেন, প্রেমে পড়েন। এই প্রেম থেকে অনেকে শুরু করেন সংসার জীবন। বিনোদন ভুবনের তারকারাও এর ব্যতিক্রম নন। হরহামেশাই তারকাদের মধ্যে বন্ধুত্ব, প্রেম থেকে শুরু করে সংসারও হচ্ছে।

বাংলাদেশি তারকারাও ভালোবাসার ফল্গুধারায় গা ভাসিয়ে প্রেমের তরী বাইছেন। অনেকে সংসার জীবনে সুখী হয়েছেন। আবার কারও কারও সংসারে বেজে উঠেছে বিচ্ছেদের সুর।

ভালোবাসা মানে না কোনো সীমানা কিংবা ধর্মের বাঁধন। এই সূত্রেই হয়তো প্রথম জীবনে ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়েছিলেন নাট্যাঙ্গনের পরিচিত ও জনপ্রিয় দম্পতি রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার।

একসঙ্গে কাজ করতে গিয়ে পরিচয় ঘটে তাদের। এরপর প্রেম। সফল এই প্রেমের পরিণতি পায় বিয়েতে। তাদের দীর্ঘ এই দাম্পত্য জীবনে এখনও সুখের ভেলায় চড়ে সময় পার করছেন তারা। আলী যাকের ও সারা যাকেরের সম্পর্কের শুরুর সময়টা এমনই ছিল। নাট্যচর্চা কিংবা সাংস্কৃতিক কোনো কর্মসূচিতে কাছাকাছি থাকার কারণে দ্রুতই তাদের মধ্যে বন্ধুত্ব এবং প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

পরে বিয়ের মাধ্যমে তাদের এই প্রেমের সফল পরিণতি পায়। এখনও সফল দাম্পত্য জীবন অতিবাহিত করছেন এই দুই সাংস্কৃতিক ব্যক্তিত্ব। প্রয়াত অভিনেতা খালেদ খানের সঙ্গে রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হকের সম্পর্কও ভালোবাসার চাদরে মোড়ানো ছিল।

দু’জন দুই ধারার সাংস্কৃতিক কর্মী হলেও তাদের সংসারজীবন ছিল ঈর্ষণীয়। চিত্রনায়ক আলমগীর গীতিকার খোশনূরের সঙ্গে দাম্পত্য জীবন শুরু করলেও বেশ কয়েক বছর আগে সে সংসার ভেঙে যায়। পরে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কণ্ঠশিল্পী রুনা লায়লাকে বিয়ে করে সুখের ঠিকানা রচনা করেছেন আলমগীর।

অভিনয় অঙ্গনের আরেক জুটি শহীদুজ্জামান সেলিম ও রোজী সিদ্দিকী। সহকর্মী থেকে তারা হয়ে যান জীবনসঙ্গী। নানামুখী অভিনয় চর্চা নিয়ে ব্যস্ত থাকলেও সংসার জীবনেও তারা সুখেই আছেন। শুধু ভালোবাসা দিবসের অপেক্ষায় থাকেন না তারা। সারা বছরই যেন তারা ভালোবাসায় আগলিয়ে রাখেন নিজেদের। স্থপতি, নাট্যকার, অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ এবং অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা

হায়াতের প্রথম পরিচয় অভিনয় করতে গিয়ে। ’৯০-এর দশকে অভিনয় অঙ্গনের এই অসম্ভব জনপ্রিয় জুটির প্রেম, অতঃপর বিয়ের ঘটনা মিডিয়ায় বেশ আলোচিত ছিল। এই জনপ্রিয় জুটি এখনও ভালোবাসার সাম্পানে ভর করে জীবনের পরিক্রমার দিনাতিপাত করছেন।

সাদিয়া ইসলাম মৌয়ের সঙ্গে জাহিদ হাসানের প্রথম পরিচয় হয় ইত্যাদির একটি গানের মিউজিক ভিডিওর শুটিংয়ে। সেই দেখাতেই জাহিদ হাসান মৌকে ভালোলাগার কথা প্রকাশ করেন। এভাবে ভালোলাগা, ভালোবাসার খুনসুটিতে কিছুদিন অতিবাহিত হওয়ার পর তারা বিয়ে করেন। এখনও তারা এক ছাদের নিচে একত্রে বাস করছেন।

ঢালিউডের রঙিন যুগের সফল অভিনেতা নাঈম ও অভিনেত্রী শাবনাজের পরিচয় অভিনয় করতে এসে। এরপর একসঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করতে গিয়ে প্রেমের সম্পর্কে জড়ান এই তারকা জুটি। পরে বিয়ে করে সংসারে মনোনিবেশ করেন তারা। এখন আর অভিনয়ের আঙ্গিনায় নেই তারা। ঢালিউডের প্রিয়দর্শিনীখ্যাত চিত্রনায়িকা মৌসুমী ও চিত্রনায়ক ওমর সানীর পরিচয় ঘটে সিনেমায় অভিনয় করতে গিয়ে।

এরপর মনের কোণে জমে থাকা ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে গিয়ে তারা সম্পর্কে জড়িয়ে পড়েন। প্রেমের সফল পরিণতিতে একসময় বিয়ে করে সংসার জীবন শুরু করেন। ঢালিউডের এই আলেচিত জুটি এখনও মিডিয়াঙ্গনে অনুকরণীয় এক ভালোবাসার জুটি হিসেবেই বিবেচিত হচ্ছেন। ঢালিউডের কিং খান হিসেবে পরিচিত শীর্ষ চিত্রনায়ক শাকিব খান এবং চিত্রনায়িকা অপু বিশ্বাসের প্রেমের কথা সবার মুখে মুখে।

অভিনয়ের সুবাদেই তারা কাছাকাছি আসেন। পর্দায় প্রেমিক-প্রেমিকার চরিত্রে অভিনয় করতে গিয়ে এক সময় বাস্তবেও তারা প্রেমে জড়ান। এরপর ধর্মান্তরিত হয়ে অপু বিশ্বাস শাকিব খানের গলায় মালা পরান। তাদের সংসারে ভালোবাসার অবলম্বন হিসেবে এক পুত্র সন্তানেরও জন্ম হয়েছে।

তবে দু’জনার মধ্যে বিচ্ছেদ ঘটেছে বছরখানেক আগেই। ঢালিউডের আরেক জনপ্রিয় জুটি অনন্ত জলিল ও বর্ষা। একটি সিনেমায় অভিনয় করতে গিয়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কয়েক বছর মন দেয়া-নেয়ার পর দাম্পত্যজীবন শুরু করেন এ জনপ্রিয় জুটি। এখনও ভালোবাসাকে ছাদ বানিয়ে একসঙ্গে মনযোগী সংসার জীবনে।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় নাটকে অভিনয়ের সময়েই প্রেমের সম্পর্কে জড়ান অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। পরে বেশ উৎসব আয়োজনের মধ্য দিয়ে তাদের সেই প্রেমের জীবন দাম্পত্য জীবনে রূপ নেয়। প্রায় এক দশকের কাছাকাছি সময় ধরে তারা একসঙ্গে আছেন। নাট্যাভিনেত্রী দীপা খন্দকার আর শাহেদ আলী সুজনের পরিচয় ঘটে কাজ করতে এসে। পরে প্রেম, এরপর বিয়ে। এ নিয়ে তাদের সুখের সংসার।

জনপ্রিয় কণ্ঠশিল্পী রবী চৌধুরী ও কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনীও প্রেমে মজেছিলেন। এরপর প্রেম থেকে বিয়েতে গড়ায় তাদের সম্পর্ক। কয়েক বছরের সংসার জীবনের পর তাদের এই সংসারও ভেঙে যায়। দু’জনেই ফের অন্যত্র বিয়ে করে সংসারি হন। সঙ্গীতশিল্পী এসআই টুটুল ও অভিনেত্রী তানিয়া আহমেদ প্রেম করে বিয়ে করেন। এই জুটি বেশ সুখেই ভালোবাসার ঘরে বসবাস করছেন বলে জনশ্রুতি আছে।

অন্যদিকে লাক্স সুন্দরী, মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী অপি করিম বেশ ঘটা করে পারিবারিক আয়োজনে বিয়ে করেন এক প্রবাসী ইঞ্জিনিয়ারকে। কিন্তু সেই বিয়ে বেশিদিন না টিকলেও পরে নাট্য নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলকে বিয়ে করেন এই জনপ্রিয় তারকা। অল্প দিনের ব্যবধানে এ সংসারও ভেঙে যায় তার। কয়েক বছর নীরবতা কাটিয়ে তৃতীয়বারের মতো বিয়ে করেন নির্মাতা এনামুল করিম নির্ঝরকে। এ সংসার জীবনও নাকি ভালো যাচ্ছে না তার, এমন গুঞ্জনও রয়েছে।

অল্প সময়ের ব্যবধানে প্রেম এবং বিয়ে দুটিই সেরেছিলেন শমী কায়সার। কলকাতার রেজওয়ান রশীদ রিঙ্গোকে নিয়ে অল্প কিছুদিনের ব্যবধানে সেই সংসারে ভাঙন ধরে। পরে অবশ্য বিনোদন ভুবনের বাইরের একজনকে বিয়ে করেন তিনি। মডেলিং থেকে অভিনয়ে এসে তারকাখ্যাতি পান শ্রাবন্তী দত্ত তিন্নি।

ক্যারিয়ারে তুঙ্গে থাকা অবস্থায় প্রেম করে বিয়ে করে অভিনেতা আদনান ফারুক হিল্লোলকে। তাদের ঘরে একটি কন্যাসন্তানের জন্ম হয়। পরে ব্যক্তিগত কিছু সমস্যায় জড়িয়ে পড়েন তিন্নি। এক সময় সেই সংসারটি ভেঙে যায়। এরপর হিল্লোল উপস্থাপিকা ও অভিনেত্রী নওশীনকে বিয়ে করে নতুন জীবন শুরু করেছেন। এটি নওশীনেরও দ্বিতীয় বিয়ে।

সুরকার ও সঙ্গীত পরিচালক শওকত আলী ইমনকে ভালোবেসেই বিয়ে করেছিলেন অভিনেত্রী বিজরী বরকতউল্লাহ। কিন্তু নিজেদের মধ্যে বনিবনা না হওয়ায় তারা কয়েক বছর আগে আলাদা হয়ে যান। এরপর ইমন বিয়ে না করলেও বিজরী বিয়ে করেছেন অভিনেতা ইন্তেখাব দিনারকে। জনপ্রিয় গায়ক বাপ্পা মজুমদার দীর্ঘ প্রেমের পর বিয়ে করেন পছন্দের প্রেয়সী নৃত্যশিল্পী ও অভিনেত্রী চাঁদনীকে।

এক পর্যায়ে তারা প্রবাসে স্থায়ীভাবে বসবাসেরও চেষ্টা করেন। পরে ব্যক্তিগত জীবনের নানা সমস্যায় তাদের সেই সংসার ভেঙে যায় গত বছর। সেই ঘর ভাঙার অল্প দিনের ব্যবধানে সম্প্রতি বাপ্পা মজুমদার বিয়ে করেছেন উপস্থাপিকা ও অভিনেত্রী তানিয়া হোসাইনকে। তানিয়া এর আগে চিত্রপরিচালক ও উপস্থাপক দেবাশীষ বিশ্বাসকে বিয়ে করেছিলেন। দেবাশীষও কয়েক বছর আগে আলাদাভাবে সংসার সাজিয়েছেন।

২০১০ সালে হঠাৎ প্রেম এবং পালিয়ে গিয়ে বিয়ে করেছিলেন অপূর্ব ও প্রভা। এরপর নানা ঘটনায় বিতর্কিত হয়ে পড়েন প্রভা। এতে বিব্রতকর অবস্থার মুখোমুখি হলে অপূর্ব আর প্রভার অল্পদিনের সেই সংসার ভেঙে যায়। দু’জনেই পরে মিডিয়ার বাইরের মানুষদের সঙ্গে নতুন সংসার গড়েন। বর্তমানে অপূর্বর সংসার জীবন সুখের হলেও প্রভার সংসারে আবার ভাঙন ধরেছে।

এক সময়ের জনপ্রিয় মডেল অভিনেতা মনির খান শিমুল ও অভিনেত্রী নাদিয়া আহমেদ প্রেমের পরিণতিতে বিয়ে করেন। ভালোই চলছিল তাদের সেই সংসার জীবন। কিন্তু হঠাৎ অজানা কারণে তাদের দাম্পত্য জীবনের ইতি ঘটে। এরপর নাদিয়ার সঙ্গে অভিনেতা নাঈমের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

সফল প্রেমের পর তারা দু’জন বিয়ের মাধ্যমে নতুন জীবন শুরু করেন। সুপার হিরো প্রতিযোগিতা দিয়ে মিডিয়ায় কাজ শুরু করেন নিলয় আলমগীর এবং মডেলিং দিয়ে মিডিয়ায় এসে অভিনয়ে ব্যস্ত হয়ে পড়া শখ প্রেমে মজে যান। কিছুদিনের মধ্যেই তাদের সেই প্রেম অধ্যায়

উন্মোচিত হলে তারা পারিবারিকভাবে স্বল্প সময়ের প্রস্তুতিতে বিয়েও সেরে ফেলেন। অল্পদিনের দাম্পত্য জীবনের পর বিচ্ছেদ ঘটে এই তারকা জুটির। এরপর থেকে তারা আলাদাভাবেই চলছেন।

অল্প বয়সেই গায়কীর কল্যাণে তারকাশিল্পী হয়ে ওঠেন হৃদয় খান। বয়সে তার থেকে সিনিয়র মডেল অভিনেত্রী সুজানার সঙ্গে প্রেম করে বিয়ে করেন তিনি। তবে অল্প সময়েই সেই সংসারে অশান্তি নেমে আসে। যার ফলাফল বিচ্ছেদ।

গায়ক ও নায়ক তাহসান খান এবং মডেল ও অভিনেত্রী মিথিলার প্রেমের উপাখ্যান সবাই জানেন। প্রেমের এই সফল জুটি এক সময় বিয়ে করে সংসারি হন। কোনো এক অজানা ঝড়ে তাদের সেই সুখের সংসার ভেঙে যায়। তবে একজন গায়ক অভিনেতার সঙ্গে নাকি আবারও সম্পর্কে জড়িয়েছেন মিথিলা- এমন গুঞ্জনও বাতাসে ভেসে বেড়াচ্ছে।

মন্তব্য
Loading...