প্রধানমন্ত্রী যুক্তরাজ্য আগমনকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে

4,494

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পথে মঙ্গলবার থেকে লন্ডনে অবস্থান করছেল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিবারের ন্যায় এবারও প্রধানমন্ত্রী যুক্তরাজ্য আগমনকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ। গত মঙ্গলবার থেকে প্রধানমন্ত্রীর অবস্থানকারী চ্যান্সরিলেইনের সেভয়ে হোটেলের বাইরে অস্থান নিয়েছে জামায়াত ইসলামী বাংলাদেশের প্রচুর সংখ্যা নেতা কর্মী, শ্লোগানে শ্লোগানে ধ্বনিত হয়ে ওঠে, গো ব্যাক হাসিনা, গো ব্যাক। অনেকে আবার প্লেকার্ড ও ফের্ষ্টুন হাতে লেখা অবৈধ হাসিনা মানি না মানবো না।
বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবীতে এবং তাদের অবৈধভাবে ক্ষমতা দখলকারী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরে নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে তাদের এই আন্দোলন।
সাবেক ছাত্রনেতা মোঃ ডলার বিশ্বাসের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জামায়তে ইসলামী বাংলাদেশ ইউরোপের মুখপাত্র ব্যারিষ্টার আবু বকর মোল্যা, জমিয়তে ইসলামী ইউরোপের সভাপতি মুফতি শাহ সদর উদ্দিন, মিডিয়া ব্যক্তিত্ব মো: আবুদর রহিম, মোহাম্মদ মোজাম্মেল হোসেন, গোলাম হাফিজ, মেমোহাম্মদ মুহিবুল্লাহ, শহিদুল্লাহ, এ, জে এম তোফায়েল চৌধুরী, শহিদুল ইসলাম, সৈয়দ বাকী, খানসুর, আবদুল্লাহ আল মামুন প্রমুখ