নোয়াখালী সমিতি ইউকের ১ম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত নোয়াখালীর উন্নয়নে অংশ নিতে ঐক্যবদ্ধ থাকার আহবান

313

সেলিম উদ্দিন লন্ডন থেকে ||
গত ২৮ জানুয়ারী রোজ সোমবার ২০১৯, নোয়াখালী বাসীর প্রাণের সংগঠন, নোয়াখালী সমিতি ইউকে ২০১৯-২০২০ সালের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটির ১ম সভা একটি আনন্দঘন পরিবেশে,পূর্বলন্ডনের সোনারগাঁও রেষ্টুরেনটে অনুষ্ঠিত হয় । সভায় “প্রবাসেও আমরা ঐক্যবদ্ধ” যুক্তরাজ্যে নোয়াখালী সমিতির এই শ্লোগানর ধারণ করে -সমাজ, শিক্ষা – সাংস্কৃতি, কমিউনিটি ও সমাজের বিভিন্ন পর্যায়ে অবদান রাখার আহবান জানিয়ে যুক্তরাজ্যে বসবাসরত নোয়াখালীবাসি তাদের মূল্যবান মতামত প্রকাশ করে। ১ম কার্যনির্বাহীর মূল এজেন্ডা ছিল নির্বাচিত সদস্যাদের সাথে পরিচিত পর্ব, সমিতির খসড়া সংবিধান এবং সমিতির কার্যক্রমকে, সকলের মতামতের ভিত্তিতে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে আলোচনা। সংগঠনের সভাপতি আব্দুর রবের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আবু জাফরের প্রাণবন্ত স ালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক আহবায়ক আতাউল্যাহ ফারুক, সাবেক সিনিয়র সহ সভাপতি আব্দুল হক রাজ, গ্রেটার নোয়াখালী এসোসিয়েশনের সহ সভাপতি শহীদুল্লাহ খান, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মোহাম্মদ আলী আশরাফ,
সমিতির খসড়া সংবিধান নিয়ে আইনের ব্যাখ্যা করেন সিনিয়র সহ সভাপতি ব্যারিষ্টার জহির উদ্দিন। এছাড়া বক্তব্য রাখেন, সহ-সভাপতি নাজমুল হক, পলাশ পাল , আব্বাস উদ্দিন , মোশেদুজ্জামান , মীর্জা র্আর্ঙজেব , এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো: আখতার, যুগ্ম সাধারন সম্পাদক ইকবাল হোসেন, শিরিন আক্তার সামান্তা, মোহাম্মদ ইসহাক , মোহাম্মদ সোহাগ , মোস্তফা জামিল ও মোশাররফ হোসেন ভূঁইয়া, নুরুল আমিন. কোষাধ্যক্ষ আবুল হোসেন নিজাম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নূর হোসাইন, মহিলা বিষয়ক সম্পাদক মীর্জা জরিনা বেগম, নাসরিন আক্তার, শামীমা সুলতানা, মানবধিকার সম্পাদক রুমা জাফর, প্রচার সম্পাদক আবু তাহের ও কামাল হোসেন , দপ্তর সম্পাদক শাহ নেওয়াজ চৌধুরী, প্রকাশনা সম্পাদক রাশেদুল হক শামীম, হাবীব ইবনে আজিজ ও হেলাল উদ্দিন, তথ্য ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মো কবির হোসেন ও সামসুউদ্দিন সমুন, শিক্ষা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, এান ও পুর্নবাসন বিষয়ক সম্পাদক জুলফিকার আলম ও মঞ্জুরুল আলম, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সেলিম উদ্দিন ও পারভেজ আজম , প্রশিক্ষন বিষয়ক সম্পাদক সাঈদ মুনির আহমেদ , বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান শিপলু, নির্বাহী সদস্য মোহাম্মদ কবীর, দীন মোহাম্মদ, শাহাদৎ হোসাইন , তৌফিক ইমাম, আরো বক্তব্য রাখেন নুরুল আমিন, দেলোয়ার হোসাইন, আনোয়ার হোসাইন , জিলানী ভূঁইয়া , হুমায়ুন কবীর, মনিরুল ইসলাম সুমন, আজাদ, এস এ বাপ্পী, কবির আহমেদ, বোরহান হোসাইন, মহিন দেওয়ান , বাবুল হোসাইন, সঞ্জয় কুমার সাহা, সাবিনা বেগমও প্রমুখ। আরো অনেকইে উপস্থিত ছিলেন।
সভায় বক্তাদের আলোচনায় অতীতের ভূলগুলো সংশোধন করে সমিতির কার্যক্রমকে আরো গতিশীল করার পাশাপাশি ইউকে এবং বাংলাদেশের সামাজিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বক্তাগণ বলেন যুক্তরাজ্যে বসবাসরত নোয়াখালী জেলার যেকেউ নোয়াখালী সমিতির সদস্য হতে পারবে। কারো সাথে নোয়াখালী সমিতির কোন প্রকার বিবেদ নেই। আমরা ঐক্যবদ্ধ।
সভায় সভাপতিত্ব করেন সমিতির বর্তমান সভাপতি আব্দুর রব। তিনি তার অভিভাবক সুলভ বক্তব্যে সকল ভুলের দায় স্বীকার করে সকলের সহযোগিতা নিয়ে সমিতির কার্যক্রমকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। সভা শেষে আমন্ত্রিত অতিথিদের জন্য এক নৈশভোজের আয়োজন করা হয়।
উল্লেখ্য, যুক্তরাজ্যের ইতিহাসে প্রথমবারের মত নবীন এবং প্রবীনের সমন্বয়ে ১২১ সদস্যব্শিষ্ট নোয়াখালী সমিতি ইউকে পূনাঙ্গ কমিটি (২০১৯ -২০২০)ঘোষনা করা হয় গত ডিসেম্বর ২০১৮।

মন্তব্য
Loading...