সড়কে ঝরল ১১ প্রাণ

109
gb

সড়কে ঝরল আরও ১১ প্রাণ। এ ছাড়াও আহত হয়েছেন ১৭ জন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত দেশের ১১ স্থানে এসব ঘটনা ঘটে। এর মধ্যে গাইবান্ধার সাদুল্লাপুরে দুই কিশোর দাওয়াত খেতে বের হয়ে প্রাইভেটকারের ধাক্কায় নিহত হন।

কুমিল্লার বরুড়ায় জুমার নামাজের জন্য বেরিয়ে অটোরিকশার ধাক্কায় মারা যান এক যুবক। এ ছাড়া কিশোরগঞ্জের তাড়াইলে মাদ্রাসাছাত্র, চট্টগ্রামে পিডিবি কর্মচারী, লক্ষ্মীপুরে গৃহবধূ ও পথচারী, সাতক্ষীরার তালায় নৈশপ্রহরী, দিনাজপুরের পার্বতীপুর ও নোয়াখালীর সেনবাগে যুবক, ময়মনসিংহের ভালুকায় ট্রাকচালক নিহত হন। সিরাজগঞ্জ ও বরিশালের বানারীপাড়ায় আহত হয়েছেন ১৪ জন।

যুগান্তরের ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

গাইবান্ধা : সাদুল্লাপুরের দছরের কোলায় গাইবান্ধা-সাদুল্লাপুর সড়কে শুক্রবার দুপুরে প্রাইভেট কারের ধাক্কায় বাইসাইকেল আরোহী আল-মামুন (১৫) ও মিলন মিয়া (১৬) মারা যান। গ্রামের মাটির রাস্তা থেকে পাকা সড়কে উঠতেই গাইবান্ধাগামী প্রাইভেট কার তাদের ধাক্কা দেয়। আল-মামুন বনগ্রাম ইউনিয়নের দক্ষিণ মন্দুয়ার গ্রামের নূর আলমের ছেলে ও মিলন লাল মিয়া ওরফে লালুর ছেলে। দাওয়াত খেতে যাচ্ছিল তারা।

কিশোরগঞ্জ : তাড়াইলের চকপাড়া মোড় এলাকায় শুক্রবার সকালে ট্রাক্টরচাপায় লাদেন মিয়া (১৬) নামে এক মাদ্রাসাছাত্র নিহত হয়েছে। মোটরসাইকেলে কিশোরগঞ্জ জেলা শহরে যাচ্ছিল সে। লাদেন কাজলা সিংগুয়ার পাড় গ্রামের বাবুল মিয়ার ছেলে।

চট্টগ্রাম : নগরীর শাহ আমানত সেতু সংলগ্ন মইজ্জারটেকে বৃহস্পতিবার রাতে রাস্তা পার হওয়ার সময় মাইক্রোবাসচাপায় প্রদীপ কুমার দত্ত (৫২) নামে এক ব্যক্তি মারা গেছেন। তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের লাইনম্যান ছিলেন। প্রদীপ পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের অজিত কুমার দত্তের ছেলে।

লক্ষ্মীপুর : সদরের মজু চৌধুরী হাট সড়কে ট্রাকচাপায় শুক্রবার সকালে মোটরসাইকেল আরোহী সুমি আক্তার নিহত হয়েছেন। আহত হন তার স্বামী জয়দল বন্ধসী। তাদের বাড়ি চররমনী গ্রামের দরবার শরীফ এলাকায়। একই সময়ে মান্দারি বাজারে গাছ কাটার রশি ছিঁড়ে মো. শাহজাহান নামে এক পথচারী আহত হন। ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। শাহজাহান পূর্ব মান্দারি গ্রামের এনায়েত উল্যা মাস্টারবাড়ির ছেলে।

কুমিল্লা : বরুড়ায় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় মারা গেছেন মো. সুমন (৩০) নামে এক ব্যক্তি। জুমার নামাজ আদায়ের জন্য বাড়ি থেকে মোটরসাইকেলে শহরে যাচ্ছিলেন তিনি। বৈছাপুকুরিয়া-রহিমানগর সড়কের দিঘলীতে এলে তার মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয় অটোরিকশা। সুমন বড় লক্ষ্মীপুর গ্রামের রুহুল আমিনের ছেলে।

সাতক্ষীরা : তালায় ট্রাকের নিচে পিষ্ট হয়ে প্রাণ হারালেন সেটেলমেন্ট অফিসের নৈশপ্রহরী বাবু লাল প্রামাণিক (৫৫)। শুক্রবার সকালে বাবু লাল মোটরসাইকেলে তালা থেকে গ্রামের বাড়ি তেঁতুলিয়া যাচ্ছিলেন। পুরাতন থানা মোড়ে আসতেই বিপরীত দিক থেকে আসা ট্রাক ধাক্কা দেয় তাকে।

দিনাজপুর : পার্বতীপুরে ট্রাকের চাকায় প্রাণ গেল মো. লিখন (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহীর। এ সময় সুমন (৩৮) নামে আরেক আরোহী আহত হন। শুক্রবার দুপুরে নীলফামারীর কিশোরগঞ্জ থেকে পার্বতীপুর আসার পথে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার সামনে লেভেল ক্রসিংয়ে বিপরীত দিক থেকে আসা ট্রাক তাদের ধাক্কা দেয়। লিখন কিশোরগঞ্জের দক্ষিণ সিংগেরগাড়ি কছিম উদ্দীন মাদ্রাসা এলাকার রুহুল আমীনের ছেলে। সুমন একই এলাকার ইব্রাহিমের ছেলে।

ভালুকা (ময়মনসিংহ) : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকার সিডস্টোর বাজারের কাছে এক ট্রাক চালক নিহত হয়েছেন। তার নাম মোবারক হোসেন (২৫)। তিনি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার মনিকুড়া গ্রামের আবদুল হেকিমের ছেলে। শুক্রবার ভোর ৪টার দিকে ঢাকাগামী বালি ভর্তি ট্রাক (ঢাকা মেট্রো-১৪-৬৬৯৪) চাকার পামচার সারানোর জন্য সড়কে দাঁড়ায়। এ সময় পেছন থেকে ভুসি বোঝাই ট্রাক (ঢাকা-মেট্রো-১৩-১৬৩৬) ধাক্কা মারে। এতে পেছনের ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়।

সেনবাগ (নোয়াখালী) : মোহম্মদপুর ইউনিয়নে ট্রাকচাপায় জহিরুল ইসলাম কচি (৩০) নামে এক যুবক মারা গেছেন। আহত হয়েছেন হাছান মাহমুদ (২৩) ও নূর উদ্দিন দাউদ (৩৫) নামে দু’জন। বৃহস্পতিবার রাতে মোটরসাইকেল সেবারহাট বাজারের দিকে যাচ্ছিলেন তারা। ভূঁইয়াদিঘীপাড়ে সোলায়মান গ্যাস প্যাম্পের সামনে এলে ট্রাক তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। কচি বীজবাগ ইউনিয়নের শেখ শেখলামত চেয়ারম্যানবাড়ির শেখ আবদুল্যার ছেলে। হাছান হাজী মোহাম্মদ ফারুকের ছেলে ও দাউদ কাজী নূর নবীর ছেলে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ-নলকা নির্মাণাধীন ফোরলেন মহাসড়কের শিলন্দা এলাকায় শুক্রবার সকালে বাস-ট্রাক সংঘর্ষে ১২ জন আহত হয়েছেন। সিরাজগঞ্জগামী সোয়েব পরিবহনের বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের ওই সংঘর্ষ হয়। আহতদের ১০ জনকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে, দু’জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বানারীপাড়া (বরিশাল) : বাইশারী বাজার সংলগ্ন সড়কে বৃহস্পতিবার সন্ধ্যায় ব্যাটারিচালিত অটোভ্যানের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী লবণসাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই জুয়েল ও এএসআই জাহাঙ্গীর হোসেন গুরুতর আহত হন। জুয়েলকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More