শারমিনের স্বপ্ন মানুষের জন্য কাজ করা

114
হাকিকুল ইসলাম খোকন ||
সংসদে নারীর ক্ষমতায়নে সংরক্ষিত মহিলা এমপি প্রার্থী শারমিন জাহান মানুষের জন্য কিছু করতে চায়, শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে নিজেকে নিয়োজিত করতে ইচ্ছা পোষন করেন। তিঁনি বর্তমানে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদ্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার এবং চীনের হুয়াচোংবিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, উহান, হুবেই-এ থেকে মানবসম্পদ ব্যবস্থাপণার উপর পিএইচ.ডি. করছে।
আজ এক আলাপকালে তাঁর কাছ থেকে এমনটি জানা যায়।
শারমিন জাহান ২০০৬ সালে ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে কন্দ্রেীয় কমিটির সহ-সম্পাদক নির্বাচিত হোন এবং অনেক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত আছেন। কবিতাসহ লেখালেখিতেও তিঁনি সমান ভাবে নিজেকে নিয়োজিত রেখেছে।
সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী কেন-এমন প্রশ্নের উত্তওে তিঁনি বলেন, আমি ১৯৯৬ সাল থেকে সক্রিয়ভাবে ছাত্রলীগের রাজনীতি করি। ২০০১ এর নির্বাচনের পরে দলের যখন চরম দুঃসময় তখনো আমরা রাজপথে ছিলাম। বারবার হামলা ও নির্যাতনের সম্মুখীন হয়েছি কিন্তু দলীয় আদর্শ থেকে তিল পরিমাণ বিচ্যুত হইনি। রাজপথের অর্জিত অভিজ্ঞতা এবং গৃহীত উচ্চশিক্ষার সমন্বয়ে আমি আমার প্রাণপ্রিয় নেত্রী, বঙ্গবন্ধু কণ্যা, দেশরতœ শেখ হাসিনার উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে আমৃত্যু কাজ করে যেতে চাই।
আলাপকালে তিঁনি আরও বলেন, বর্তমানে আমি মহিলা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটিতে কাজ করছি। বাংলাদেশে নারী উন্নয়ন বলতে যতটুকু কাজ হয়েছে তা কেবলি শেখ হাসিনার অবদান। এই সেক্টরে করার মতো এখনো প্রচুর কাজ আছে। জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশের উপযোগী উন্নত নারী সমাজ গঠনে আমি উল্লেখযোগ্য ভূমকিা রাখতে চাই।
মরহুম মোহাম্মদ আবদুলহাই ও ফাতেমা বেগম দম্পতির সন্তান শারমিন জাহান। তিঁনি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার গোহালাকান্দা গ্রামে জন্মগ্রহণ করেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক নেত্রকোনায় করলেও বিএ (সম্মান) ও এমএ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। আওয়ামী লীগ তাকে সংরক্ষিত মহিলা আসনের জন্য মনোনীত করবেন বলে তিঁনি আশাবাদী।
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More