মৌলভীবাজারে শীত বাড়ছে,: তাপমাত্রা ৮.৪ ডিগ্রি সেলসিয়াস

79
gb

মৌলভীবাজার প্রতিনিধি  ||

চা বাগান, পাহাড়ী এলাকা ও হাওর বেষ্ঠিত মৌলভীবাজারের আবারও শীত বাড়তে শুরু করেছে। বিশেষ করে সন্ধ্যার পর থেকে সকাল পর্যন্ত কনকনে শীতের কারণে কাহিল হয়ে পড়েছে চা শ্রমিক ও হাওর এলাকার দরিদ্র ছিন্নমূল মানুষ। শীত মোকাবেলায় স্থানীয় প্রশাসনের প্রস্তুতি খুব সামান্য। পর্যাপ্ত শীতবস্ত্র না থাকায় খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বাড়ছে। এ ছাড়া শীতজনিত রোগবালাই ও বাড়ছে।
১৬ জানুয়ারী বুধবার সকালে শ্রীমঙ্গলে তাপমাত্রা রের্কড হয়েছে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। এর আগেরদিন মঙ্গলবার ছিল ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। সকালে ঘন কুয়াশার কারণে শীত আরো বেশি অনুভ‚ত হয়। তবে দেশের সর্বনিæ তাপমাত্রা ৬.১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার মো.আনিস আহমদ এ তথ্য জানিয়েছেন।
মৌলভীবাজারের কৃষি স¤প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক মো.শাহজাহানের কাছে শীতে কৃষিখাতে কোন প্রভাব আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, জেলায় এই শীতে ধানের চারা ও সবজিতে ক্ষেতে কোন প্রভাব পড়বে না বলে তিনি জানান।
মৌলভীবাজার অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আশরাফুর রহমান বলেন,জেলা প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত ২৫ হাজার পিচ কম্বল বিতরণ করা করা হয়েছে। এসব কম্বল চা শ্রমিক, হাওর এলাকার ছিন্নমূল দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হয়। তবে আরো শীতবস্ত্র কম্বল বিতরণ করা হবে।
মৌলভীবাজার ৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড.আব্দুস শহীদ তার নির্বাচনী এলাকা শ্রীমঙ্গল ও কমলগঞ্জ ২টি উপজেলায় চা শ্রমিক ও ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেছেন। বিশেষ করে তিনি চা শ্রমিক ও ছিন্নমূল মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করেন।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More