নীলফামারীর চারটি আসনে ১৩জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

83
gb

নীলফামারী প্রতিনিধি ||

জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারীর চারটি আসনের ২০ প্রার্থীর মধ্যে ১৩ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। প্রতিদ্ব›দ্বীতাকারী প্রার্থী মোট প্রদত্ত ভোটের মধ্যে এক-অষ্টমাংশ ভোট না পাওয়ায় নিয়ম অনুযায়ী তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিল ৮ জন। তাদের মধ্যে বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী আফতাব উদ্দিন সরকার (নৌকা) ও তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম (ধানের শীষ) ছাড়া প্রতিদ্ব›দ্বীতাকারী ৬ জন প্রার্থীই জামানত হারিয়েছেন। তারা হলেন-জাতীয় পার্টির জাফর ইকবাল সিদ্দিকী (লাঙ্গল), বাংলাদেশ ন্যাপের জেবেল গানী (গাভী), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সাইফুল ইসলাম (হাতপাখা), জমিয়েতে উলামায়ে ইসলাম বাংলাদেশের মঞ্জুরুল ইসলাম (খেজুরগাছ), বাসদের ইউনুছ আলী (মই) ও বিএনএফের সিরাজুল ইসলাম (টেলিভিশন)।

নীলফামারী -২ (সদর) আসনে প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন ৫ জন। তাদের মধ্যে বিজয়ী প্রার্থী আওয়ামী লীগের আসাদুজ্জামান নুর(নৌকা) ও তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী ধানের শীষের মনিরুজ্জামান মন্টু ছাড়া বাকী ৩ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। এরা হলো ন্যাশনাল পিপলস পার্টির রাবেয়া বেগম (আম), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী জহুরুল ইসলাম (হাতপাখা) ও স্বতন্ত্র এজানুর রহমান (ট্রাক)।

নীলফামারী -৩(সদর) আসনে প্রতিদ্ব›দ্বী প্রাার্থী ছিলেন ৩ জন। তাদের মধ্যে মহাজোটের লাঙ্গল প্রতীকের মেজর (অবঃ) রানা মোঃ সোহেল ও তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ধানের শীষের আজিজুল ইসলাম ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আমজাদ হোসের সরকার (হাতপাখা) জামানত বাজেয়াপ্ত হয়।

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরীগঞ্জ) আসনে প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন ৪ জন। তাদের মধ্যে বিজয়ী প্রার্থী মহাজোটের লাঙ্গল প্রার্থী আহসান আদেলুর রহমান আদেল ছাড়া তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সহ তিনজনের জামানত বাজেয়াপ্ত হয়। তারা হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী শহিদুল ইসলাম (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী সিংহ প্রতীকের মিনহাজুল ইসলাম মিনহাজ ও ন্যাশনাল পিপুলস পার্টির আম প্রতীকের আব্দুল হাই সরকার।

জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম বলেন,প্রতিদ্ব›দ্বীতাকারী কোনও প্রার্থী মোট প্রদত্ত ভোটের মধ্যে এক-অষ্টমাংশ সমপরিমানের চেয়েও ভোট কম পেলে তার জামানত বাজেয়াপ্ত হয়।তাই নির্বাচনের নিয়মেই নীলফামারীর চারটি আসনে ১৩জনের জামানতের টাকা বাজেয়াপ্ত হয়েছে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More