অভিমান করে দল থেকে পদত্যাগ সংগীতশিল্পী মনির খানের

287
gb
# সৈয়দ নাজমুল হাসান, ঢাকা।।

অভিমান করে দল থেকে পদত্যাগ করলেন সংগীতশিল্পী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মনির খান। রোববার বিকেল ৫টায় সংবাদ সম্মেলনে পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা দেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসন থেকে বিএনপি থেকে মনোনয়ন চেয়েছিলেন তিনি। কিন্তু মনোনয়ন না পেয়ে অভিমান অভিমান করে দল থেকে পদত্যাগ করলেন এই নেতা।

মনির খান বলেন, আজ বিভিন্ন অজুহাতে আমার এলাকার জনগণকে এবং আমাকে জাতীয় নির্বাচন থেকে সরিয়ে দেয়া হল। এমন অবস্থায় আমার নির্বাচনী এলাকার জনগণের প্রাণের দাবির সঙ্গে একাকার হয়ে বিএনপির সব সাংগঠনিক পদ থেকে পদত্যাগ করছি।

তিনি আরা বলেন, নিজেকে রাজনীতির মাঠ থেকে গুটিয়ে নিয়ে আবার সংগীত চর্চা শুরু করব।  যে কটা বছর রাজনীতির সঙ্গে সংযুক্ত হবার পর কেটে গেছে, এটি আমার জীবনের অ্যাক্সিডেন্ট ছিল। আমার ভুল ছিল। এই ভুলের জন্য আমি বাংলাদেশের সব মানুষের কাছে ক্ষমা প্রার্থী।

বিএনপি সূত্র জানায়, আসনটিতে জামায়াতের ভোট বেশি হওয়ায় জামায়াতকে ছেড়ে দেয়া হয়েছে। এখানে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন ঝিনাইদহ জেলা জামায়াতের সেক্রেটারি মতিয়ার রহমান।

মনির খানের পদত্যাগের বিষয়ে সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর সঙ্গে কথা হলে তিনি জিবি নিউজকে বলেন, ‘মনির তো আমাদেরই ছেলে। দলের ছেলে দল ছেড়ে কোথায় যাবে? আমি ওর সঙ্গে কথা বলেছি। সে আমাকে বলেছে, সিদ্ধান্ত প্রত্যাহার করবে। মনোনয়ন নিয়ে ওর অভিমান হয়েছে। দলের ছেলে, দলের জন্য কাজ করবে।’