Bangla Newspaper

‘কোহলিকে আউট করা বাঁ-হাতের খেল’ বলল ৬ বছরের মৃত্যুপথযাত্রী শিশু!

42

জিবি নিউজ24 ডেস্ক //

বিশ্বের বড় বড় বোলারদের কাছে মুর্তিমান আতঙ্কের নাম বিরাট কোহলি। কীভাবে তার উইকেট নেওয়া যায়- তা নিয়ে যখন চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত থাকেন প্রতিপক্ষ দলের বাঘা বাঘা বোলাররা। ভারত অধিনায়ককে আউট করা তাই অনেক বোলারের কাছেই স্বপ্নের। কিন্তু ৬ বছরের আর্চি শিলার ঘোষণা দিয়ে দিয়েছে, কোহলিকে আউট করা তার কাছে কোনো ব্যপারই না! কিন্তু কে এই আর্চি শিলার?

শুনলে অদ্ভুত লাগলেও সত্য যে, ভারতের বিপক্ষে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজে অজি দলের একজন সদস্য হলেন আর্চি শিলার!  মের্লবোর্নে ২৬ ডিসেম্বর ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে শুরু হতে চলা ‘বক্সিং ডে’ টেস্টের ঘোষিত দলে আছে সে। ৬ বছরের এই শিশুটি হৃদরোগে ভূগছে। যতই দিন যাচ্ছে, মৃত্যুর দিকে এগিয়ে আচ্ছে সে। কতদিন তার আয়ু আছে, তা অনিশ্চিত।  

ক্রিকেট পাগল এই শিশুটির মুখে হাসি ফিরিয়ে দেওয়ার জন্যই তাকে দলের সদস্য হিসেবে গ্রহণ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। স্বয়ং অজি জাস্টিন ল্যাঙ্গারের ফোন করে তাকে এই খবর দিয়েছেন। অফস্পিনার নাথান লায়নের বড় ভক্ত আর্চি কিন্তু দলে এসেই কোচকে জানিয়ে দিয়েছেন যে, কোহালিকে সহজেই আউট করতে পারবে সে! যদিও অফস্পিন নয়, আর্চি  লেগ স্পিন করতেই ভালবাসে। 

প্রথম টেস্ট শুরু হবার আগেই আর্চিকে অ্যাডিলেডে জাতীয় জার্সি গায়ে দলের সঙ্গে অনুশীলন করতে দেখা গেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার টুইটারে শেয়ারও করা হয়েছে সেই ছবি। যা সাড়া ফেলেছে ক্রিকেট বিশ্বে। বর্তমানে নানা সমালোচনায় জর্জরিত ক্রিকেট অস্ট্রেলিয়ার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে লাখো ক্রিকেটপ্রেমীরা।

Comments
Loading...