ওয়াশিংটনে ফ্রেন্ডস এন্ড ফ্যামেলীর পিঠা উৎসব ১৯ জানুয়ারি শনিবার

226
gb
ওয়াশিংটন: পৌষ পার্বনে পিঠা খেতে বসি খুশিতে বিষম খেয়ে, আরও উল্লা বাড়িয়াছে মনে মায়ের বকুনি খেয়ে। প্রতি বছরের মত আবারো পিঠা উৎসব নিয়ে বৃহত্তর ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশীদের মাঝে হাজির হতে চলেছে ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড ও ভার্জিনিয়ার জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী ডিএমভি । ’ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী ডিএমভি – হোয়াট দ্যা হার্টস নিডস্ অল দ্যা টাইম” এর আয়োজনে অনুষ্ঠিত এই পিঠা উৎসব ২০১৯ আগামী ১৯ জানুয়ারি শনিবার ভার্জিনিয়ার লরেল হীল এলিমেন্টারী স্কুল, ৮৩৯০ লরেল ক্রেষ্ট ড্রাইভ, লরটন, ভার্জিনিয়া ২২০৭৯ এ বিকাল ৫ ঘটিকা থেকে রাত ১১ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংগঠনের প্রতিনিধি আকতার হোসাইন। 
পিঠা উৎসবের পাশাপাশি অনুষ্ঠানকে সাজানো হয়েছে দেশীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে। বাংলাদেশ থেকে আগত আমন্ত্রিত শিল্পী ছাড়াও অনুষ্ঠানে থাকবে স্থানীয় শিল্পীদের মনোমুগ্ধকর নাচ গান সহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা।
ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির কর্ণধার আকতার হোসাইন জানান, পিঠা উৎসবের সকল প্রস্তুতি প্রায় চুড়ান্তের পথে। অনুষ্ঠানে পিঠা ষ্টলের পাশাপাশি থাকবে শাড়ি-গয়না সহ নানা ষ্টল। থাকবে পিঠা প্রতিযোগীতা ও র‌্যাফেল ড্র পুরস্কার।  প্রতি বছরের ন্যায় এই উৎসবে যোগ দেওয়ার জন্য মেট্রো ওয়াশিংটন এলাকায় বসবাসরত সব প্রবাসীকে অংশগ্রহণের অনুরোধ জানিয়েছেন আয়োজকেরা। অনুষ্ঠান সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আকতার হোসাইন ৭০৩-৩৮৯-৬৭৮৯, বোরহান আহমেদ ২০২-৭১৪-৭০৩৮, মোস্তফা মুকুল ৭০৩-২০০-২১৩৬ ও শিব্বীর আহমেদ ২০২-৭০৫-৭৯০০ এর সাথে যোগাযোগ করার জন্য সংগঠনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।
অনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সর হিসাবে আছে একাত্তর ফাউন্ডেশন এর কবির পাটোয়ারী ও পারভিন পাটোয়ারী, গোল্ড স্পন্সর পিপল এন্ড টেক, এবং সিলভার স্পন্সর গোলাম মোস্তফা ও রোখসানা পারভিন। এছাড়াও অনুষ্ঠানের স্পন্সর হিসবে আছে পার্টনার রিয়েলষ্টেট রাজিব হক, রিয়েলটর নাজির নাজির উল্ল্যা, রিয়েলটর উৎপল সাহা, রিয়েলটর দিলাল আহমেদ, কমনওয়েলথ মর্টগেজ, ডাটাগ্রুপ, দেশী বাজার, কাবাব কিং, হোম টাউন প্রপার্টিজ লিমিটেড, ফেয়ারওয়ে মর্টগেজ, জিআই রাসেল, প্যানএম কর্পোরেশন, এসসিফিন, আরটিএস ট্যাক্স, ক্যাপিটাল অটো, সঞ্জা, খামারবাড়ী নিউইয়র্ক। অনুষ্ঠানের টেলিভিশন মিডিয়া পার্টনার হিসাবে আছে এনটিভি, অনলাইন মিডিয়া পার্টনার ওয়াশিংটন বাংলা ডট কম, ডিজিটাল মাল্টিমিডিয়া পার্টনার মোমেন্টস ফটোগ্রাফী, সোস্যাল মিডিয়া পার্টনার কিরনটিভি, বিডিঅন ইত্যাদি।