শিব্বীর আহমেদ’র কথায় শফিক তুহিনের সুরে কন্ঠ দিলেন সামিনা চৌধুরী

209
gb
নিউইয়র্ক: লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ’র কথায় জাতীয় পুরস্কার প্রাপ্ত শিল্পী ও সুরকার শফিক তুহিনের সুরে কন্ঠ দিলেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী সামিনা চৌধুরী। লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ’র কথায় গানে এ প্রথম ’তোমার আমার এ ভালবাসা সত্যি নয়’ গানটিতে কন্ঠ দিলেন বরন্য এই শিল্পী সামিনা চৌধুরী।
১৯৮৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘নয়নের আলো’ চলচ্চিত্রে গান গেয়েছিলেন সামিনা নবী। ‘নয়নের আলো’তে সামিনা চৌধুরীর গাওয়া ‘আমার বুকের মধ্যেখানে মন যেখানে হৃদয় যেখানে’ গানটি সারা দেশে তুমুল জনপ্রিয়তা লাভ করে। ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে সামিনা চৌধুরীকে ‘গোল্ডেন ভয়েজ’ সম্মাননায় ভূষিত করা হয়।
সাংবাদিক শিব্বীর আহমেদ’র কবিতা গানে এই প্রথম সামিনা চৌধুরী কন্ঠ দিলেও গায়ক সুরকার শফিক তুহিনের এটি দ্বিতীয় কাজ। এর আগে জাতীয় পুরস্কার প্রাপ্ত সুরকার শফিক তুহিন শিব্বীর আহমেদ’র কবিতা ও কথায় ’বজ্রকন্ঠে স্বাধীনতা’ গানের সুর করেন। গানটিতে তিনি কন্ঠও দিয়েছেন। এছাড়াও গানটিতে কন্ঠ দিয়েছেন এ প্রজন্মের এনটিভি ক্লোজআপ তারকা শিল্পী কিশোর দাস ও চ্যানেল আই সেরাকন্ঠের শিল্পী রুমানা আকতার ইতি।
শিল্পী ও সুরকার শফিক তুহিন তার সুরের যাদুর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন ২০১১ সালে। এছাড়াও তিনি সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০০৬, ২০১১, এবং ২০১৩, বাংলাদেশ টেলিভিশন রিপোর্টস ইউনিট (সিজেএফবি), বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার ২০০২, বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন পুরস্কার ২০০৩, সিজেএফবি পুরস্কার ২০০৪, বিনোদন বিচিত্রা পারফরমেন্স পুরস্কার ২০১১, টেলিভিশন রিপোর্টাস অ্যাসোসিয়েশন পুরস্কার ২০০৭ সহ আরো অনেক পুরস্কার লাভ করেন।
জাতীয় পুরস্কার প্রাপ্ত সুরকার শিল্পী শফিক তুহিন লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ’র আরো দুটি গানের উপর কাজ শুরু করেছেন। খুব শিঘ্রই গানগুলো অডিও ভিডিও প্রকাশ করা হবে।
এদিকে নুতন প্রজন্মের শিল্পী ও সুরকার বিবেক মজুমদার বিবেক লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ’র কথায় ’কাঁচের চুঁড়ি’ গানে সুর করেছেন। গানটিতে শিল্পী ও সুরকার বিবেক মজুমদার বিবেকের সাথে দ্বৈতকন্ঠ দিয়েছেন শিল্পী তাহমিনা হক বর্ণা। বিবেক মজুমদার লেখকের আরেকটি গানের উপর কাজ শুরু করেছেন। খুব শিঘ্রই গানটির রেকর্ডিং এর কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন শিব্বীর আহমেদ।