সুস্থ আছেন মা, বাসায় রয়েছেন বিশ্রামে: জয়

650
gb

পিত্তথলিতে অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্থ আছেন বলে জানিয়েছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়। প্রধানমন্ত্রী এখন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ছেলের বাসায় বিশ্রামে রয়েছেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার পর ভার্জিনিয়া যান তিনি; সেখানে অসুস্থ হয়ে পড়ার পর ২৫ সেপ্টেম্বর স্থানীয় একটি হাসপাতালে তার অস্ত্রোপচার হয়। এর মধ্যেই বৃহস্পতিবার ছিল শেখ হাসিনার জন্মদিন। মায়ের জন্মদিনে জয় ফেইসবুকে  লিখেছেন, “আজ মার জন্মদিনও। কিন্তু আমরা তেমন কিছু করছি না, কারণ মাকে বিশ্রামে থাকতে বলা হয়েছে।

মার স্বাস্থ্যের জন্য শুভ কামনা ও জন্মদিনের শুভেচ্ছা যারা জানিয়েছেন, তাদেরকে ধন্যবাদ। উনি এখন ভালো আছেন। অস্ত্রোপচারের বিষয়ে জয় লিখেছেন, গত সোমবার রাতে মার গল-ব্লাডারের সার্জারি হয়। আমাদের পাশের হাসপাতালে আমার এক ডাক্তার বন্ধুই সার্জারিটি করেন। সার্জারিটি অত্যন্ত সফল ছিল।

পরদিন সকালেই মা বাসায় ফিরে আসেন। তিনি এখন খুব দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর নিউ ইয়র্কের পথে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। ২১ সেপ্টেম্বর তিনি সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন। জাতিসংঘের কর্মসূচি শেষে ২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ভার্জিনিয়ায় যান। ছেলের পরিবারের সঙ্গে এক সপ্তাহ কাটিয়ে ২৯ সেপ্টেম্বর দেশে রওনা হওয়ার কথা ছিল তার। এদিকে দেশে বৃহস্পতিবার শেখ হাসিনার জন্মদিনে তার আরোগ্য লাভের জন্য দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী লীগ।