সিলেটে র‌্যাব কমপ্লেক্সে ২০ হাজার গাছের চারা রোপন

328
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

সিলেটে পেশাগত দায়িত্ব পালনের চৌদ্দ বছর পর প্রথমবারের মতো নিজ ভবনে ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯। দশ একর জায়গার উপর নির্মাণ করা হয়েছে বিশ্বমানের এই কার্যালয়টি।

একদিকে সুরমা নদীর রূপালী জলের প্রবাহমানতা, অন্যদিকে সবুজ প্রকৃতির বিন্যাসে সাজানো র‌্যাব-৯ এর এই সুবিশাল কার্যালয়। এই নবনির্মিত র‌্যাব কমপ্লেক্সের সৌন্দর্য বর্ধনে রবিবার বিভিন্ন জাতের দেশি বিদেশী গাছের সমারোহে ‘সবুজায়ন’ উদ্বোধন করেন র‌্যাব-৯ এর অধিনায়ক লেঃ কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ। এ সময় অরও উপস্থিত ছিলেন উপ অধিনায়ক মেজর মোঃ শওকাতুল মোনায়েমসহ অন্যান্য কর্মকর্তা ও র‌্যাব সদস্যবৃন্দ। সবুজায়নে রয়েছে দেশী বিদেশী প্রায় ২০ হাজার ফলজ,বনজ,ঔষধী গাছের সংমিশ্রণ।
২০১১ সালে নতুন এই কার্যালয়ের জমির আনুষাঙ্গিক কাজ শুরু হয়। তারপর ২০১৫ সালের ২৮ মার্চ র‌্যাবের এই কমপ্লেক্সটির আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিত্তিপ্রস্তর স্থাপনের দুবছর পর ২০১৭ সালের ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কমপ্লেক্সের উদ্বোধন করেন।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More