Bangla Newspaper

খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দাবীতে লন্ডনে বিএনপির লংমার্চ ও মানব বন্ধন

51

জিবি নিউজ 24 ডেস্ক //

বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার রায় প্রত্যাহারের দাবীতে ৬ আগস্ট সোমবার লন্ডনের ঐতিহাসিক ট্রাফেলগার স্কোয়ার থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বাসভবন ১০ ডাউনিং স্ট্রিট পর্যন্ত লং মার্চ ও মানব বন্ধন করেছে যুক্তরাজ্য বিএনপি।

লংমার্চ ও মানববন্ধন শেষে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত লংমার্চ ও মানব বন্ধন কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দগণ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী করে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক তার বক্তবে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, অবৈধ আওয়ামী বাকশালি সরকার দেশের মানুষের সকল অধিকার হরণ করার পাশাপাশি দেশের সকল সম্পদ লুন্টন করে অবৈধ সম্পদের পাহাড় গড়ে তুলেছে। কোমলমতি কিশোর শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে তাদের ন্যায়সংগত দাবীকে স্তব্দ করার চেষ্টায় লিপ্ত হয়েছে। সমগ্র দেশবাসী আজ শিক্ষার্থীদের অধিকারের প্রতি সমর্থন জানিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে।

এই অবৈধ সরকার জেল-জুলুম ও নির্যাতন করে ক্ষমতা চিরস্থায়ী করতে পারবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া কিছু হলে তার দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে। গণতন্ত্রের অতন্ত্র প্রহরী মা দেশনেত্রী বেগম জিয়া কারা মুক্ত না হয়া পর্যন্ত আমাদের প্রতিবাদ কর্মসূচি অব্যাহত থাকবে।তিনি অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির জোর দাবী করেন ।

সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, স্বৈরাচারী হাসিনা সরকার তাদের ক্ষমতা চিরস্থায়ী করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। বেগম জিয়ার কিছু হলে এর দায় এই অবৈধ সরকারকে নিতে হবে। অবৈধ সরকারের প্রতি দেশের সর্বস্তরের মানুষের অনাস্থা আজ পরিস্কার উঠায় তারা দেশ ছেড়ে পালাবার পথ খুজে পাচ্ছে না। তিনি বলেন, আওয়ামীলীগের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশনেত্রী মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনের মধ্যে ফিরিয়ে আনব।

Comments
Loading...