শিক্ষার্থীদের আন্দোলন বিষয়ে সরকার যথেষ্ট ধৈর্য্যের পরিচয় দিয়েছে, প্রয়োজনে ব্যবস্থা’

140

জিবি নিউজ 24 ডেস্ক //

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন বিষয়ে সরকার যথেষ্ট ধৈর্য্যের পরিচয় দিয়েছে। শিক্ষার্থীদের আন্দোলনে সরকার বা সরকারি বাহিনী কোন প্রকার বাধা দেয়নি শিক্ষার্থীদের। প্রধানমন্ত্রী যতদিন ধৈর্য্য ধরতে বলবেন ততদিন ধৈর্য্য ধরবে সরকার। তবে প্রয়োজনে ব্যবস্থা নেয়া হবে।

শনিবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কাদের বলেন, শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনকে বিএনপি নোংরা রাজনৈতিক অান্দোলনে পরিণত করতে চাইছে। শিক্ষার্থীদের পোশাকে কিছু দুর্বৃত্ত আওয়ামী লীগ অফিসে হামলা চালিয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগের ১৭ জন নেতা-কর্মী আহত হয়েছে। প্রকৃত অর্থে বিএনপি শিক্ষার্থীদের আন্দোলনকে ব্যবহার করে ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা করছে।

তিনি আরো বলেন, বিএনপি আমার পদত্যাগ চাইছে। আমি বলবো বিএনপি সব নেতারা পদত্যাগ করলে দেশে শান্তি ফিরে আসবে। তারা শিক্ষার্থীদের এ অরাজনৈতিক আন্দোলনকে রাজনীতির রঙ চড়ানোর চেষ্টা করছে। নীলক্ষেতসহ বিভিন্ন জায়গা থেকে আইডিকার্ড ও ইউনিফর্ম বানিয়ে বহিরাগতদের অান্দোলনকারীদের সাথে ভিড়িয়ে দিচ্ছে দলটি। সরকার কোমলমতি শিক্ষার্থীদের ওপর বল প্রয়োগ না করতে সরকার কঠোর অবস্থানে আছে।

কিন্তু, রাজনৈতিক অপশক্তি শিক্ষার্থীদের আন্দোলনকে ব্যবহার করে ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা করছে বলে অভিযোগ করেন কাদের।

পার্টি অফিসে হামলা প্রসঙ্গে তিনি বলেন, ইউনিফর্ম পরিহিত কিছু ছাত্রছাত্রীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর ইট পাটকেল ছোড়ে। এ ঘটনায় আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। আহতদের একজনের অবস্থা গুরুতর। আহত ১৭ জন জিগাতলার জাপান-বাংলাদেশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ও নেতাকর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত।

এ হামলা সাধারণ শিক্ষার্থীরা হতে পারে না। এ হামলা বিএনপি জামাতের প্রশিক্ষিত ক্যাডার বাহিনী করেছে।

মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More