মাদ্রিদের রানি এখন শিয়াতেক

মহাকাব্যিক এক ম্যাচ জিতে মাদ্রিদ ওপেনের শিরোপা জিতলেন ইগা শিয়াতেক। গত বছর এই পোলিশ তারকাকে হারিয়েই স্পেনের রাজধানীতে উত্সবে মেতেছিলেন আরিয়ানা সাবালেঙ্কা। এর মধুর বদলা নিয়ে এবার বেলারুশ তারকাকে হতাশার সাগরে নিমজ্জিত করে ট্রফি উঁচিয়ে ধরলেন শিয়াতেক। 
 এক নম্বর ও দুই নম্বর বাছাইয়ের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের রং পাল্টেছে বাঁকে বাঁকে।

তিন ঘণ্টা ১১ মিনিটের ম্যারাথন লড়াইয়ে শেষে বিজয়ের হাসি হেসেছেন শীর্ষ বাছাই শিয়াতেক। তিন তিনবার ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে পোলিশ তারকা ম্যারাথন ফাইনালটা জেতেন ৭-৫, ৪-৬, ৭-৬ গেমে। মাদ্রিদ ওপেনে এটা প্রথম শিরোপা শিয়াতেকের। তুমুল লড়াইয়ের পর স্পেনের রাজধানীতে ক্যারিয়ারে প্রথমবার ট্রফি জিতে বলছিলেন,‘ ভালো, এখন আর কে বলবে মেয়েদের টেনিস বিরক্তিকর।

’ 
তিনটি সেটেই লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। প্রথম সেট ৭-৫ গেমে জেতার পর তিনি হেরে বসেন দ্বিতীয়টি। তৃতীয় সেটেও লড়াই হয় সমানতালে। টাইব্রেকারেও দারুণ লড়েছেন দুজন।

কিন্তু ৯-৭ গেমে টাইব্রেক জিতে মাদ্রিদে প্রথমবার শিরোপায় চুমু আঁঁকলেন শিয়াতেক। 
ক্যারিয়ারে এটা শিয়াতেকের কুড়িতম শিরোপা। ডাব্লিউটিএ ১০০০ সিরিজে নবমবার বিজয় উত্সব করলেন তিনি। ফাইনাল মানেই যেন শিয়াতেকের জয়। নিজের খেলা সবশেষ আটটি ফাইনালেই শেষ হাসি হেসেছেন তিনি।

চলতি মৌসুমে ট্যুর পর্যায়ে সর্বোচ্চ ৩০ জয়ে এলিনা রাইবাকিনার পাশে বসলেন তিনি। ইউরোপিয়ান ক্লেতে ১০০০ ও ৫০০ টুর্নামেন্টের প্রতিটিতে অন্তত একবার করে শিরোপা জেতার নজিরও তাতে গড়েছেন শিয়াতেক। তিনবার জিতেছেন ফ্রেঞ্চ ওপেন।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন