দায়িত্বপালন স্থগিতের ঘোষণা স্পেনের প্রধানমন্ত্রীর

স্পেনের রাজনীতি নাটকীয় মোড় নিয়েছে। স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় সরকারি দায়িত্বপালন স্থগিত করার ঘোষণা দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। দুর্নীতির অভিযোগে বিচার বিভাগীয় তদন্ত শুরু হওয়ার পর এই ঘোষণা দেন তিনি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

 

স্পেনের সমাজতান্ত্রিক এই নেতা বুধবার বলেছেন, তার স্ত্রী বেগোনা গোমেজের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো মিথ্যা হলেও, তিনি সোমবার পর্যন্ত তার সরকারি সূচি বাতিল করছেন। ওই একইদিন তিনি তার রাজনৈতিক ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করতে মিডিয়ার সামনে উপস্থিত হবেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে সানচেজ তার অ্যাকাউন্টে শেয়ার করা একটি চিঠিতে লিখেছেন, ‘আমাকে বিরতি দিতে হবে এবং ভাবতে হবে। এই প্রশ্নের উত্তর জানা আমার জরুরিভাবে দরকার... আমার কি সরকারের নেতৃত্ব দেওয়া চালিয়ে যাওয়া উচিত নাকি এই সম্মান ত্যাগ করা উচিত।

 

প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী ৪৯ বছর বয়সী বেগোনা গোমেজ নিজের অবস্থানকে ব্যবহার করে ব্যবসায়িক বিভিন্ন চুক্তিকে প্রভাবিত করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। মাদ্রিদভিত্তিক একটি আদালত বেগোনা গোমেজের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো বিবেচনা করবে এবং তারা হয় তদন্ত চালিয়ে যাবে বা বাতিল করবে। তবে এ বিষয়ে তারা আরও কোনও তথ্য প্রদান করেনি এবং বলেছে, তদন্তটি গোপনে চলছে।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন