ক্রোয়েশিয়া ফাইনালে; মন্ত্রীসভার বৈঠকে জার্সি পরে মন্ত্রীরা

460
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। বিশ্বকাপে লুকা মদ্রিচদের দুর্দান্ত পারফরম্যান্সের পর ক্রোয়েশিয়ান প্রেসিডেন্টের নাচও দেখেছে দর্শকরা। এবার দেশটির মন্ত্রিসভার বৈঠকেও দেখা গেল বিশ্বকাপ ফুটবলের ছোঁয়া। আজ জাতীয় দলের জার্সি পরে বৈঠকে হাজির হলেন প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লেনকোভিচ ও অন্যান্য মন্ত্রীরা।

বুধবার মস্কোতে সেমি-ফাইনাল ম্যাচ দেখতে গিয়েছিলেন ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী। সেখান থেকে দেশে ফিরেই মন্ত্রিসভার বৈঠকে যোগ দিয়ে তিনি ফুটবলারদের প্রশংসা করে বলেন, ‘লুকা মদরিচের দলের এই জয় ক্রোয়েশিয়ার সবচেয়ে বড় উত্থান। এই জয় দেখিয়ে দিয়েছে, দেশ ছোট হলেও হৃদয় অনেক বড়। ১৯৯৮ সালের দুর্দান্ত পারফরম্যান্সকেও ছাপিয়ে গিয়েছে বর্তমান দল।’

রাশিয়া বিশ্বকপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে অতিরিক্ত সময়ে ২-১ গোলে জিতে প্রথমবার বিশ্বকাপের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। এর আগে কিংবদন্তি ম্যানেজার মিরোস্লাভ সিরো ব্লাজেভিচের আমলে ১৯৯৮ বিশ্বকাপে তৃতীয় হওয়াই ছিল ইউরোপের এই দেশটির সেরা পারফরম্যান্স। তবে এবার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখাচ্ছেন ইভান রকিতিচ, মারিও মান্দজুকিচরা। এজন্য হয়তো হারাতে হবে শক্তিশালী ফ্রান্সকে।