সহজে জিতবেন ভাবেননি রোহিত

ম্যাচ শেষে দুই হাতের আঙুলগুলো গ্যালারির দিকে উঁচিয়ে ধরে নিজেই হাসিতে ফেটে পড়ছেন রোহিত শর্মা। ইশারায় যেন ‘৮’ শব্দটি বোঝাতে চাচ্ছিলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে গতকাল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে রোহিত জানিয়েছিলেন, পরিসংখ্যান নিয়ে ভাবনা নেই তার। অথচ আজ পাকিস্তানকে উড়িয়ে ঠিকই ‘৮’-এর উদযাপন সেরে নিলেন রোহিত।

 

বিশ্বকাপে আটে আট ভারতের। ওয়ানডে বিশ্বকাপ ইতিহাসে যতবার পাকিস্তানের মুখোমুখি হয়েছে ভারত, ততবারই জিতেছে। বাবর আজমের দলও এই পরিসংখ্যান বদলাতে পারল না। বরং আহমেদাবাদে নাস্তানাবুদ হলো পাকিস্তান।

ভারত ৭ উইকেটে জিতল ১১৭ বল হাতে রেখে। এমন সহজ জয় নিজেও ভাবতে পারেননি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

 

আগে ব্যাট করে ১৯১ রানে গুঁটিয়ে যায় পাকিস্তান। অথচ তারা যেভাবে ইনিংস শুরু করেছিল, তাতে ২৮০-এর ওপরে হবে বলে মনে করেছিলেন রোহিত।

ম্যাচ শেষে রোহিত বলেন, ‘আজ বোলাররা আমাদের কাজ সহজ করে দিয়েছে। আমি মনে করি না উইকেটে ১৯০ রানের ছিল। এক সময় আমরা ভেবেছিলাম ২৮০ রান হবে। তবে আমাদের বোলাররা দৃঢ়তা দেখিয়েছে।’

 

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আবদুল্লাহ শফিক ২০ রানে মোহাম্মদ সিরাজের বলে আউট হলে ইমাম উল হকের সঙ্গে ৪১ রানের ওপেনিং জুটি ভাঙে।

দ্বিতীয় উইকেটে বাবর আজমের সঙ্গে ইমামের জুটি ৩২ রানের। এই বাঁহাতি ওপেনার আউট হন ৩৬ রানে। ৭৩ রানে ২ উইকেট হারিয়ে তৃতীয় উইকেটে মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে বাবরের জুটি ৮২ রানের। বাবর ৫০ পূর্ণ করলে ফিরলে ধ্বংসস্তূপে পরিণত হয় পাকিস্তানের ইনিংস। ৩৬ রানে শেষ ৭ উইকেট হারায় তারা।

 

নিজেদের এমন ব্যাটিং নিয়ে বাবর বলেন, ‘আমরা ভালো শুরু পেয়েছিলাম। আমার আর ইমামের একটা ভালো জুটিও তৈরি হয়েছিল। আমরা (রিজওয়ানের সঙ্গে জুটি) চেয়েছিলাম স্বাভাবিক খেলেটা ধরে রাখতে। হঠাৎ ছন্দপতন হয়, যেভাবে সব শেষ হয়েছে সেটা ভালো ছিল না। আমরা যেভাবে শুরু করেছিলেন, ২৮০-২৯০ রানের লক্ষ্য চেয়েছিলাম। নতুন বলে আমরা সুবিধা করতে পারনি।’

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে জিতলেও রোমাঞ্চে ভেসে যেতে চান না বলে জানালেন রোহিত, ‘সব মিলিয়ে ভালো লাগছে। আমরা জয়ের আনন্দে ভেসে যেতে চাই না। এটা বড় টুর্নামেন্টে। লিগ পর্বে ৯টি ম্যাচ, সেমিফাইনাল, ফাইনাল। আমরা ভারসাম্য রেখে এগিয়ে যেতে চাই।’

জিবিডেস্ক //

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন