ইংল্যান্ডে রেস্টুরেন্টে ১০০ হাজার পাউন্ড জরিমানা, ৫ বাংলাদেশী আটক

261
gb
জিবিনিউজ ডেস্ক:: 
ইংল্যান্ডের টমওয়ার্থ বারা কাউন্সিলের জনপ্রিয় রেস্টুরেন্ট ব্লু য়াটার রেস্টুরেন্ট থেকে ৫ বাংলাদেশী অবৈধ অভিবাসী কর্মচারীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। গত ৯ এপ্রিল বার্মিংহাম মেইল অননাইল পত্রিকায় প্রকাশিত সংবাদ থেকে জানা যায় উক্ত রেস্টুরেন্টে গত ৫ এপ্রিল বৃহস্পতিবার বিকাল ৬টায় ইমিগ্রেশন অফিসাররা প্রবেশ করে এবং সেখান থেকে বৈধ কাগজ পত্র বিহীন ৫জন কর্মচারীকে আটক করে। তাদের সকলেই বাংলাদেশী বলে জানিয়েছে পত্রিকাটি।

অবৈধ শ্রমিকদের দিয়ে কাজ করানোর অভিযোগে রেস্টুরেন্ট মালিকের ১শ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে। আটককৃত সকল বাংলাদেশীর বয়স ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে। তারা ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও ব্রিটেনে থাকছেন। তাদেরকে আটক করে ডিটেনশন সেন্টারে পাঠানো হয়েছে। আইনী পক্রিয়া শেষে তাদেরকে বাংলাদেশে পাঠানো হতে পারে।

স্থানীয় সিলভার স্ট্রিটের ব্লু ওয়াটার রেস্টুরেন্ট মালিককে অবৈধ শ্রমিকদের দিয়ে কাজ করানোর অভিযোগে জনপ্রতি ২০ হাজার পাউন্ড করে জারিমানা করা হয়েছে। শ্রমিকরা যদি তাদের বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয় তবে রেস্টুরেন্ট মালিককে ১০০হাজার পাউন্ড জারিমানা প্রদান করার নোটিশ প্রদান করা হয়েছে।

ইস্ট মিডল্যান্ডস ইমিগ্রেশন এনফোর্সমেন্ট টিমের প্রধান থেরেসা গ্রেগরী বলেছেন, ইমিগ্রেশন গোয়েন্দারা নিয়মিত পর্যবেক্ষন করছেন কোথাও অবৈধ অভিবাসীরা কাজ করছে কিনা। সেখানে তাদের পাওয়া যাবে তাদের আটক করা হবে এবং মালিকদের জরিমানার সম্মুখিন করা হবে।