বেলজিয়াম প্রবাসী বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে বৈশাখী উৎযাপন

402
gb

তানভীর আঞ্জুম আরিফ , মৌলভীবাজার :
এবার বেলজিয়ামে বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে এক বর্নাঢ্য বৈশাখী উৎসবের আয়োজন করা হয়েছে।
আগামী ২৮শে এপ্রিল বেলজিয়ামের লিয়াজে বেলজিয়াম প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে অনুষ্ঠিত হবে এ জমকালো বৈশাখ উৎসব। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি থাকবে লটারি প্রতিযোগিতা। উক্ত বৈশাখী উৎসবে অংশগ্রহণ করে প্রবাসীদের গানে গানে মাতিয়ে রাখতে বাংলাদেশ থেকে অংশ গ্রহণ করছেন জনপ্রিয় সংগীত শিল্পী ফোক সম্রাট আশিকুর রহমান আশীক, ক্লোজআপ ওয়ান তারকা সাজিয়া সুলতানা পুতুল এবং মিরাক্কেল আক্কেল খ্যাত জনপ্রিয় কৌতুক অভিনেতা আবু হেনা রনি!
এ প্রসঙ্গে সংগীতশিল্পী সাজিয়া সুলতানা পুতুল জানান, এই প্রথমবার আমার ইউরোপের মঞ্চে গাওয়া হবে। শুধু ইউরোপ বলে নয়, দেশের বাইরে গাইতে গেলে অন্যরকম একটা শিহরণ কাজ করে। প্রবাসী দর্শকদের আমরা যেমন দেশে মিস করি তেমনি তারাও দেশের শিল্পীদের মিস করে।
বাংলার ফোক গানের যুবরাজ বলে খ্যাত আশিক বলেন বেশ ভালো লাগছে বাঙালির সবচেয়ে বড় এ উৎসবে গাইতে যাচ্ছি বলে। কারণ যারা প্রবাসে থাকেন তারা পহেলা বৈশাখের পরিপূর্ণ আনন্দ উপভোগ করতে পারেন না। এবার গানে গানে কিছুটা হলেও তাদেরকে বৈশাখের আবহটা দিতে পারবো বলে সত্যিই বেশ ভালো লাগছে।
মিরাক্কেল আক্কেল খ্যাত আবু হেনা রনি জানিয়েছেন ইউরোপ প্রথমবার যাচ্ছি বেশ ভালো লাগছে, বৈশাখ বরণ উপলক্ষে প্রবাসী ভাই বোনদের কমেডির মাধ্যমে কিছুক্ষনের জন্য হলেও বাংলাদেশের অভাব ভুলিয়ে রাখতে চেষ্টা করবো।
বেলজিয়ামের বাংলাদেশ কমিউনিটির অন্যতম সদস্য বিশিষ্ট ব্যাবসায়ী চয়ন রায় জানান, বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে আয়োজিত এই বৈশাখী বরন অনুষ্ঠানে বাংলাদেশ থেকে অনেক জনপ্রিয় শিল্পীরা অংশগ্রহণ করবেন। আমরা চাই এই ধারাবাহিকতা ধরে রেখে প্রতিবছরই বেলজিয়ামে বৈশাখ উৎযাপনের পাশাপাশি বাংলাদেশের প্রতিটা বিশেষ দিনকে উৎযাপন করতে।
তিনি আরো জানান, এই বৈশাখ উদযাপনে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও থাকবে অত্যান্ত সুলভ মূল্যে বাঙালি খাবারের স্টল যাতে পান্তা ইলিশ ছাড়াও বিভিন্ন বাঙ্গালী খাবার থাকবে। যে কেউ চাইলেই এই বিশেষ দিনে বাঙালি খাবারের স্বাধ নিতে পারবেন নাম মাত্র মূল্যে। পাশাপাশি রয়েছে লটারি প্রতিযোগিতা । ইচ্ছে করলে যে কেউ অংশগ্রহণ করে জিতে নিতে পারবেন
ঢাকা ব্রাসেল ঢাকা রিটার্ন এয়ার টিকেট, ঢাকা কক্সবাজার ঢাকা এয়ার টিকেট ও কক্সবাজারের ৫ তারকা হোটেল সি-গালে ৩ দিন থাকা খাওয়া সহ আরও অনেক আকর্ষনীয় পুরস্কার রয়েছে।
এবং প্রত্যেকের জন্যই অনুষ্ঠানটি উম্মুক্ত বলেও নিশ্চিত করেছেন এ তরুণ প্রবাসী ব্যাবসায়ী।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More