ভুল সেটে পরীক্ষা দিয়ে উদ্বিগ্ন পরীক্ষার্থীরা

255
gb

জিবিনিউজ ডেস্ক::

এইচএসসি বাংলা প্রথমপত্র পরীক্ষা ভিন্ন সেটে নেয়ায় মাদারীপুর ও খুলনার পরীক্ষার্থীরা উদ্বিগ্ন। সন্তানদের ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তায় অভিভাবকরাও। এদিকে, কালকিনিতে কেন্দ্র সচিবসহ ৪ জনকে কারণ দর্শনোর নোটিশ দেয়া হয়েছে। পরীক্ষার সব কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তাকে।

সারাদেশে এইচএসসি পরীক্ষায় বাংলা প্রথমপত্র খ সেটে হলেও মাদারীপুরের কালকিনি উপজেলার ৩ হাজার ৮৪ জন পরীক্ষার্থী ক সেটে পরীক্ষা দেয়। পরীক্ষা শেষে জানাজানি হয় বিষয়টি। এ নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা।

এদিকে, দায়িত্বে অবহেলার কারণে উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তিন কেন্দ্রের কেন্দ্র সচিবকে দেয়া হয়েছে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ। প্রশাসন বলছে, পরীক্ষার্থীদের দুশ্চিন্তার কোন কারণ নেই। যে প্রশ্নে তাদের পরীক্ষা নেওয়া হয়েছে, সেই প্রশ্নেই নম্বর দেওয়া হবে।

এদিকে, খুলনার ডুমুরিয়া মহাবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথমপত্রের পরীক্ষা হয় ‘ক’ সেটে। এ নিয়ে ক্ষুব্ধ অভিভাবকরা। কেন্দ্র সচিব ডুমুরিয়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হোসনেয়ারা খানম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটি অনিচ্ছকৃত ভুল। ঘটনার পর কেন্দ্র সচিব পদ থেকে হোসনেয়ারা খানম পেয়েছেন অব্যাহতি।