বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ নিয়ে বাংলাদেশে যাচ্ছে বাংলাদেশ সোসাইটি

216
gb

হাকিকুল ইসলাম খোকন,নিউইয়র্ক ||

উত্তরা ল, মধ্যা ল এবং সিলেট সহ দেশের বিভিন্ন এলাকায় বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে বাংলাদেশ সোসাইটির একটি প্রতিনিধি দল ত্রাণ নিয়ে বাংলাদেশ যাচ্ছে। সংগঠনের সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকীর নেতৃত্বে সোসাইটির বতর্মান ও সাবেক কর্মকতারা প্রতিনিধি দলে অংশ নেবেন। আগামী সপ্তাহ নাগাদ তারা দেশের উদ্দেশে নিউইয়র্ক ছাড়বেন।
বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির মাসিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় বাংলাদেশ সোসাইটির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কামাল আহমেদ।
সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকীর স ালনায় সভায় অন‍্যান্যের মধ্য উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সহ-সাধারণ সম্পাদক এমকে জামান, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া, প্রচার ও গণসংযোগ সম্পাদক রিজু সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক নওশেদ হোসেন, স্কুল ও শিক্ষাবিষয়ক সম্পাদক আহসান হাবিব, কার্যকরী সদস্য ফারহানা চৌধুরী, মঈনুল উদ্দিন মাহবুব, আজাদ বাকির, সাদী মিন্টু ও আবুল কাশেম।
সভায় মধ্য বন্যাকবলিত মানুষদের পাশে দাঁড়াতে এবং ত্রাণ কার্যক্রম পরিচালনা করতে সোসাইটির প্রতিনিধি দল দেশে পাঠানোর সিদ্ধান্ত ছাড়াও আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় আগামী ২৪ ডিসেম্বর সোসাইটির বার্ষিক সাধারণ সভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। উডসাইডের ঢাকা ক্লাবে অনুষ্ঠেয় সাধারণ সভায় শুধুমাত্র আগামী ৪ নভেম্বরের মধ্যে নিবন্ধনকৃত সদস্যরা অংশগ্রহণ করতে পারবেন।
সাধারণ সভা উপলক্ষে একটি গঠনতন্ত্র সংশোধনী উপকমিটি গঠন করা হয়। উপকমটির সদস্যরা হলেন সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য জামাল আহমেদ জনি, কাজী আজহারুল হক মিলন, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী এবং সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া।
সভায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন নিউইয়র্কের ব্রঙ্কসে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। এ অনুষ্ঠান সফল করতে একটি উদযাপন উপ কমিটি গঠন করা হয়। সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুবকে আহŸায়ক, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন আহমেদ সদস্য সচিব, কার্যকরী সদস্য সাদী মিন্টু সমন্বয়কারি এবং ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক নওশেদ হোসেন, কার্যকরী সদস্য আজাদ বাকির ও আবুল কাশেমকে সদস্য করে উদযাপন কমিটি গঠন করা হয়।
সভাপতি কামাল আহমেদ তার বক্তব্যে বন্যাদুর্গতদের পাশে দঁড়ানোর জন্য সোসাইটির ডাকে সাড়া দিয়ে সাধ‍্যমত সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য প্রবাসীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি আবারও সোসাইটির সকল কর্মকাÐে সকল প্রবাসীর অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন।
সভায় রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়ে মানবতার সর্বোচ্চ দৃষ্টান্ত স্থাপন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশ সোসাইটি ও প্রবাসীদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।