সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত

223
gb

সাতক্ষীরা প্রতিনিধি: যথাযথ মর্যাদা, বিন¤্র শ্রদ্ধা আর ভালোবাসায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সোমবার সকালে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সুচনা করা হয়।
সকাল ৮ টায় সাতক্ষীরা সদর-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন ও জেলা পুলিশ সুপার মো.ংসাজ্জাদুর রহমান সাতক্ষীরা স্টেডিয়ামে বেলুন ও ফেস্টুন ও শান্তির প্রতিক কবুতর অবমুক্ত করে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। সকাল ৮টা ১৫ মিনিটে সারা দেশ ব্যাপি একযোগে জাতীয় সংগীত পরিবেশিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.এন.এম মঈনুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল লতিফ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হান্নান, সিভিল সার্জন ডা. তওহীদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার কে.এম আরিফুল হক, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, জেলা প্রশাসক পত্মী মিসেস সাদিয়া নুসরাত,সহ সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকতাবৃন্দ।

পরে পুলিশ, বিএনসিসিসহ ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমম্বয়ে দৃষ্টি নন্দন মার্চপাস্ট, শরীরচর্চা প্রদর্শনী ও ডিসপ্লে প্রদর্শন ও পুরস্কার বিতরণ করা হয়।
এদিকে, সাতক্ষীরা সদর উপজেলার ডিবি ইউনাইটেড হাইস্কুলে কোককেটার মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।