সীমানা পুননির্ধারনে সাতক্ষীরা-৪ আসনে ‘অখন্ড কালিগঞ্জ’ চাই দাবি

375
gb

সাতক্ষীরা প্রতিনিধি: জাতীয় সংসদ নির্বাচনে সীমানা পুন নির্ধারনে ‘অখন্ড কালিগঞ্জ চাই’ এই স্লোগান দিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা বাসী।

রোববার সকালে সাতক্ষীরার কালিগঞ্জে আয়োজিত এই মানববন্ধনে বক্তারা কালিগঞ্জ উপজেলাকে অখন্ডিতভাবে সাতক্ষীরা-৪ আসনে রাখার সিদ্ধান্তকে পূর্ন সমর্থন দিয়ে বলেন কালিগঞ্জকে আর ভাঙতে দেওয়া হবে না। ২০০৮ এর নির্বাচনের আগ পর্যন্ত কালিগঞ্জ উপজেলা যেমন পৃথক প্রশাসনিক অবস্থানে ছিল একাদশ সংসদ নির্বাচনেও তেমনটি রাখায় তারা ইসিকে সাধুবাদ জানান।

মানববন্ধনে তারা আরও বলেন নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে কালিগঞ্জকে দুই ভাগ করে ফেলা হয়। এ সময় সাতক্ষীরা ৪ ( শ্যামনগর উপজেলা ও কালিগঞ্জের আট ইউনিয়ন)এবং সাতক্ষীরা ৩ (আশাশুনি দেবহাটা ও কালিগঞ্জের চার ইউনিয়ন) ) এর অন্তর্ভূক্ত করে উপজেলা প্রশাসনকে দ্বিখন্ডিত করে ফেলা হয়। এতে প্রশাসনিক অচলাবস্থার সৃষ্টি হয় এবং সমতাভিত্তিক উন্নয়নও বাধাগ্রস্থ হয় বলে উল্লেখ করেন তারা। তারা আরও বলেন সাতক্ষীরাকে পাঁচটি সংসদীয় আসনে উন্নীত করা হলে সে ক্ষেত্রেও কালিগঞ্জকে অবিভাজ্য অবস্থায় রাখতে হবে।

কালিগঞ্জের বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী , পেশাজীবী, জনপ্রতিনিধি, ছাত্র ,শিক্ষক, কৃষক , শ্রমিকসহ সকল পর্যায়ের প্রতিনিধির সমন্বয়ে আয়োজিত বিশাল মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ ওয়াহেদুজ্জামন, কলেজ অধ্যক্ষ জাফরুল্লাহ বাবু, জাপা নেতা শেখ মাহবুবুর রহমান, বিএনপি নেতা আবদুল খালেক , ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন, ইউপি চেয়ারম্যান মো. রিয়াজউদ্দিন, ছাত্রলীগ নেতা শাওন আহমেদ সোহাগ,যুবলীগের নাজমুল হাসান, সজল কাজী প্রমুখ নেতা।সাতক্ষীরা শ্যামনগর সড়কের কালিগঞ্জ ফুলতলা পয়েন্টে আয়োজিত এই দীর্ঘ মানববন্ধন শেষে প্রধান নির্বাচন কমিশনার বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়।