সিলেটের সাংবাদিকদের সাথে দা সানরাইজ টুডে’র চেয়ারম্যান’র শুভেচ্ছা বিনিময়

বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে ইতিবাচক বিষয়গুলো তুলে ধরতে হবে

682
gb

জিবি নিউজ ২৪.কম ।।
সিলেট তথা বাংলাদেশের ইতিবাচক বিষয়গুলো বহির্বিশ্বে তুলে ধরার জন্য এবং দেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে প্রবাসীদেরকে দেশের প্রতি আকৃষ্ট করার আহবান জানানোর মধ্য দিয়ে ব্রিটেনের বাংলা সংবাদপত্রের প্রথম পূর্ণাঙ্গ অনলাইন পোর্টাল দা সানরাইজ টুডে’র চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক ওয়াজিদ হাসান সেলিমের সাথে সিলেটের প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের এক শুভেচ্ছা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
৭মার্চ বুধবার নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক সিলেট সংলাপ’র সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ‘দা সানরাইজ টুডে’র চেয়ারম্যান ওয়াজিদ হাসান সেলিম, সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, ইলেক্ট্রনিক জার্নালিস্ট এসোসিয়েশন ইমজার সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, সহ সভাপতি আব্দুল হান্নান, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে দা সানরাইজ টুডে’র চেয়ারম্যান ওয়াজিদ হাসান সেলিম বলেন, বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার জন্য এবং দেশের উন্নয়নে অবদান রাখার জন্য এই অনলাইন পোর্টালের যাত্রা। দেশের আর্থসামাজিক উন্নয়ন এবং ইতিবাচক দিকগুলো তুলে ধরার জন্য আমরা নিরলসভাবে কাজ করে যাবো। ব্রিটেনের মানুষের ভেতরে দেশের প্রতি প্রচন্ড ভালোবাসা সৃষ্টি করা এবং দেশের উন্নয়নে অবদান রাখার জন্য প্রচেষ্টা চালাবো।
সাংবাদিক এডভোকেট আব্দুল মুকিত অপির স ালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার, বিশিষ্ট লেখক সেলিম আউয়াল, দৈনিক কাজিরবাজারের নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, সিলেটের ডাকের সাবেক ডেপুটি চিফ রিপোর্টার এডভোকেট মুহম্মদ তাজ উদ্দিন, দৈনিক প্রভাতবেলার সম্পাদক কবির আহমদ সুহেল, শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ এবং স্বাগত বক্তব্য রাখেন দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার খালেদ আহমদ।
অনুষ্ঠানের সিলেটের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির বলেন, দেশের সুনাম বহির্বিশ্বে ছড়িয়ে দিতে মিডিয়াকে কাজে লাগাতে হবে। পাশাপাশি জনমত গঠনে এটা সহায়ক ভুমিকা পালন করবে।
সাংবাদিক আল আজাদ বলেন, আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে। সত্যিকারের সাংবাদিকতার মাধ্যমে দেশের ইতিবাচক বিষয়গুলো তুলে ধরতে হবে। এর মাধ্যমে নতুন প্রজন্ম দেশের প্রতি আকৃষ্ট হবে।
সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ বলেন, যুক্তরাজ্য কিংবা যুক্তরাষ্ট্রে মিডিয়ার সাথে জড়িতরা মূলত সিলেটেরই প্রতিনিধিত্ব করে থাকেন। সুতরাং দেশের উন্নয়নই যেন সাংবাদিকতার ব্রত হয়।
সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল বলেন, প্রবাসে প্রচলিত গণমাধ্যমে দেশের উন্নয়নের খবর তুলে ধরতে হবে। তবেই দেশের প্রতি নতুন প্রজন্মের ভালোবাসার টান বৃদ্ধি পাবে।
সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী বলেন, ইউরোপ ও যুক্তরাজ্যে গণমাধ্যমের বিকাশ ঘটেছে যা অন্য কোথাও হয়নি। দেশের কল্যাণের স্বার্থে এগিয়ে এসে গণমাধ্যমকে সুষ্টু ভূমিকা রাখতে হবে।
সভাপতির বক্তব্যে দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহম্মদ ফয়জুর রহমান বলেন, বিশে^র বিভিন্ন দেশের বাংলাদেশের ছেলেমেয়েরা তাদের যোগ্যতা ও মেধা দিয়ে দেশের সুনাম বয়ে আনছে। কর্মক্ষেত্রে ও তাদের অবস্থান স্ব মহিমায় ভাস্মর। প্রবাসী মিডিয়াগুলো যদি সেই খবর প্রচার করে তবেই দেশের উন্নয়নে সবাই এগিয়ে আসবে এতে কোনো সন্দেহ নেই।