বাগেরহাটে প্রতিপক্ষের হামলায় আহত কৃষকের মৃত্যু

890
gb

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস ||

বাগেরহাটের চিতলমারীতে একটি গাছের ডাল কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত কাজী বাকী বিল্লাহ্ (৪৫) নামে এক কৃষক গত সোমবার  বিকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গতকাল (৫মার্চ)মঙ্গলবার তার লাশ ময়না তদন্ত শেষে বাড়িতে এনে দাফন করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার হিজলা গ্রামের কৃষক কাজী বাকী বিল­ার সাথে গত ২৫  ফেব্রæয়ারী প্রতিবেশি রাসেল শেখ ও বকতিয়ার  মোল্লার সাথে একটি গাছের ডাল কাটা নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এ বিরোধকে কেন্দ্র করে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে।  এ সময় প্রতিপক্ষের হামলায় কৃষক বাকী বিল্লাহ গুরুতর আহত হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি দেখা দিলে ঢাকা মেডিকেল কলেজে হস্থন্তর করা হলে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ মার্চ সোমবার বিকালে মারা যান। গতকাল মঙ্গলবার ময়নাতদন্ত শেষে তার লাশ বাড়িতে এনে দাফন করা হয়েছে। এ ঘনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।
হিজলা ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলী জানান, কাজী বাকী বিল­ার সাথে প্রতিবেশি রাসেল শেখ ও বকতিয়ার মোল­ার মধ্যে গাছের ডাল কাটা নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এ বিরোধকে কেন্দ্র করে তারা সংঘর্ষে বাধলে বাকী বিল­াহ গুরুতর আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।
চিতলমারী থানার ওসি অনুক‚ল সরকার জানান, হিজলা ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলীর চাচাতো ভাই কাজী বাকী বিল্লাহ্র  সাথে গাছের ডাল কাটা নিয়ে প্রতিবেশি লোকজনের সাথে গত ২৫  ফেব্রæয়ারী বিরোধ সৃষ্টি হলে সংঘর্ষ বাধে। এ ঘটনায় কাজী বাকী বিল্লাহ্র  হামলায় আহত হলে তাকে হাসপাতালে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় সে গত সোমবার মারা যান। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।