গাইবান্ধা-১ আসনের সংসদ উপ-নির্বাচন মনোনয়নপত্র প্রত্যাহার করেনি কোন প্রার্থী

580
gb

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা  ||

গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সংসদ উপ-নির্বাচনের বৈধ চারজন প্রার্থীর কোন প্রার্থীও প্রার্থীতা প্রত্যাহার করেনি। রিটানিং অফিসার ও রংপুর আ লিক নিবাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বিষযটি নিশ্চিত করেছে।
শুক্রবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। যে চারজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন তারা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আফরুজা বারী, জাপা মনোনীত প্রার্থী- ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী, গণফ্রন্ট মনোনীত প্রার্থী- শরিফুল ইসলাম, এনপিপি মনোনীত প্রার্থী জিয়া জামান খান ।নিবার্চন কমিশনের ঘোষিত তফশীল মোতাবেক ১৩ মার্চ ভোট গ্রহণ। উপজেলায় মোট ভোট সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৪ হাজার ৯৩৪জন এবং মহিলা ১ লাখ ৭৩ হাজার ৬২২ জন। মোট ভোট কেন্দ্র ১০৯টি।
২০১৭ সালের ১৯ ডিসেম্বর সাংসদ গোলাম মোস্তফা আহমেদ সড়ক দুর্ঘটনায় মারা যান। যার কারনে আসনটি শুন্য ঘোষনা করা হয়। সে মোতাবেক গত ৪ ফেব্রয়ারী নিবার্চন কমিশন উপনিবার্চনের তফশীল ঘোষণা করে। ছবি ০৫

গাইবান্ধা জেলা ছাত্রলীগ আহবায়ক ও যুগ্ম আহবায়কে কারন দর্শানোর নোটিশ
ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ অনেক জল্পনা কল্পনা টানাটান উত্তেজনা বিক্ষোভ মিছিল মহাসড়ক অবরোধের মত অনাকাঙ্খিত ঘটনার ২ দিন পড় অবশেষে ২৩ ফেব্রুয়ারী বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল ইসলাম সোহাগ ও সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন স্বাক্ষরিত এক পত্রে জেলা কমিটি কর্তৃক অনুমোদিত পলাশবাড়ী উপজেলা ছাত্রলীগের বিতর্কিত পৃথক ২ টি কমিটি স্থগিত করা হয়েছে।
একই পত্রে জেলা ছাত্রলীগের আহবায়ক আব্দুল লতিফ যুগ্ম আহবায়ক রাশেদ মামুন রনি ও শাহরিয়ার আহম্মেদ শাকিলের বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্য্যকলাপের অভিযোগ এনে কারন দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।
এবং কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যাবস্থা গ্রহন করা হবেনা তা জানতে চেয়ে ৪৮ ঘন্টার মধ্যে জবাব জানতে চাওয়া হয়েছে।
উল্লেখ্য গত ২০ ফেব্রæয়ারী মামুন আর রশিদ সুমন কে সভাপতি ও খন্দকার ফরহাদ হোসেন কে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের আহবায়ক আব্দুল লতিফ আকন্দ ও সিনিঃ যুগ্ন আহবায়ক রাহাত মাহমুদ রনি স্বাক্ষরিত পত্রে পলাশবাড়ী উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করা হয়।
এ কমিটি অনুমোদনের পর কমিটি বাতিলের দাবীতে পদ বি ত নেতারা সংবাদ সম্মেলন, মহাসড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল করে।
এরই ধারাবাহিকতায় ২২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার জেলা কমিটির অপর যুগ্ন আহবায়ক আলহাজ্ব শাহরিয়ার আহম্মেদ শাকিল স্বাক্ষরিত পত্রে সাবেক যুগ্ন আহবায়ক মোস্তাকিম সরকার বাবলা কে সভাপতি ও নাজিউর রহমান নয়ন কে সাধারণ সম্পাদক করে ৮ সদস্য বিশিষ্ট পলাশবাড়ী উপজেলা ছাত্রলীগের পৃথক একটি কমিটি অনুমোদন দেয়া হয়। ছবি ০৬