এডমন্টনে বাংলাদেশ হেরিটেজ এসোসিয়েশনের একুশে উদযাপন

394
gb

সাইফুর হাসান||

ঙ্গলবার ২১ফেব্রুয়ারি ২০১৮: গতকাল  বাংলাদেশ হেরিটেজ এসোসিয়েশনের উদ্যোগ আলবার্টা প্রদিশের এডমোনটন সিটিতে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস তথা একুশে উদযাপিত হয়। সংগঠনটি  একুশের চেতনাকে তুলে ধরতে গত কয়েকবছর উল্লেখযোগ্য ভুমিকা রেখে আসছে। অত্যন্ত ভাব গম্ভীর পরিবেশে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে অস্থায়ী শহীদ মিনারে পুস্প অর্পন করা হয়।
বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা এর সভাপতি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের নির্বাহী সদস্য ও বাংলাদেশ হেরিটেজ এসোসিয়েশনের স্পেশাল প্রজেক্ট কমিটি চেয়ারপার্সন দেলোয়ার জাহিদ.হেরিটেজ এসোসিয়েশনের সভাপতি মাসুদ ভুইয়া নির্বাহী পরিষদ সদস্যদের নিয়ে ও এশিয়ান নিউজ এন্ড ভিউজ এর প্রকাশক সাইফুর হাসান বাংলাদেশ হেরিটেজ মিউজিয়াম ও মাহিনুর জাহিদ মেমোরিয়াল ফাউন্ডেশন এর পক্ষে  শহীদ মিনারে পুস্প অর্পন করেন।
একুশে উদযাপনের লক্ষ্যে সকল মাতৃভাষা সংরক্ষণের বার্তা নিয়ে এডমন্টনে পালিত হলো এ দিনটি। একুশে ও স্বাধীনতার  চেতনাকে প্রবাসে সমুন্নত করতে ও প্রবাসী বাংলাদেশী সাধারন মধ্যবিত্ত মানুষদের সংঘবদ্ধ করে একটি শক্তশালী সংগঠন গড়ে তোলার প্রত্যয় ঘোষনা করেন
দেলোয়ার জাহিদ সভায় সভাপতিত্ব করেন মাসুদ ভুইয়া।
অন্যানের মাঝে এসোসিয়েশনের সাধারন সম্পাদক মুহাম্মদ আলী, এক্স-অফিসিও ফয়সল ভুইয়া, সহ-সভাপতি -সাব্বির আহমেদ (যার দুই ভাই বীরপ্রতিক উপাধি প্রাপ্ত মুক্তিযোদ্ধা)  ছাড়াও স্বেচ্ছা কার্য্যক্রমে অংশ নেন মুহাম্মদ আলী, মহিউদ্দিন,আমির হোসেন,
সুলতানা মজুমদার, ইকবাল হাসান, মুজাফ্ফর হোসেন,  রুকনুদ্দিন জাপান, হায়দারজান চৌধুরী প্রমুখ , সাইফুর হাসান, ও চাদনী লস্কর প্রমুখ.
ছবিতে: একুশের অনুষ্ঠান বক্তব্য রাখছেন  দেলোয়ার জাহিদ, পার্শ্বে এসোসিয়েশনের  কর্মকর্তাবৃন্ধ।
প্রতি বছরের মতো এবারও  একুশে হেরিটেজ এয়ার্ড এবং এমজেএমএফ একুশে এওয়ার্ড বাংলা নববর্ষের পূর্বে ঘোষনা করা হবে। একুশে উদযাপনের পর্বটি ফেইসবুক লাইভে সরাসরি সম্প্রচার করা হয়েছে. যা স্ম্পাদনা সাপেক্ষে প্রকাশযোগ্য.