ডিজিটাল উদ্ভাবনী মেলায় মৌলভীবাজার সরকারী কলেজের সাফল্য

230
gb

মৌলভীবাজার জেলা প্রশাসন ও এটুআই প্রোগ্রাম-প্রধানমন্ত্রীর কার্যালয় এর যৌথ উদ্যোগে আয়োজিত তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় সাফল্য অর্জন করেছে মৌলভীবাজার সরকারী কলেজ।

৭ ফেব্রুয়ারী থেকে ৯ ফেব্রুয়ারী মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় এই মেলা। মেলায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রতিযোগীতায় মৌলভীবাজার সরকারী কলেজের গণিত বিভাগেরছাত্র নাবিল মোহাম্মদ শাকিফ ১ম স্থান ও আহমেদ নিয়াজ নাঈম ২য় স্থান অর্জন করে। তারা এই প্রতিযোগীতায় গ বিভাগে এই সাফল্য অর্জন করে।
বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মৌলভীবাজার ৩ আসনের সাংসদ ও প্যানেল স্পিকার সৈয়দা সায়রা মহসীন এবং জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম। মেলায় মৌলভীবাজার সরকারী কলেজেরস্টলের মূল আকর্ষণ ছিল ‘আমার দেখা ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক দুইটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন। শিক্ষার্থী নাবিল ও নিয়াজের এই দুটি প্রজেন্টেশন এর ব্যাপারে ব্যাপক আগ্রহ প্রকাশ করেনদর্শনার্থীরা।

শিক্ষার্থী নাবিল ও নিয়াজ জানান, এই ধরণের উদ্ভাবনী কিছু তৈরী করে পুরস্কৃত হওয়ায় তারা আনন্দিত। ভবিষৎ এ বড় কিছু তৈরি করে চমক লাগাতে চান। তাই সকলের সহযোগীতা ও দোয়া চেয়েছেন।

মেলায় অংশগ্রণের স্বীকৃতিস্বরূপ মৌলভীবাজার সরকারী কলেজের এই দুই মেধাবী শিক্ষার্থী মৌলভীবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা সনদপত্র এবং পুরস্কার প্রদান করা হয়।